দেবিদ্বারে ৫ টাকা বাকিকে কেন্দ্র করে ১কোটি টাকা লুটপাট সহ বাড়ি ঘর ভাঙচুর আহত ২০

প্রকাশিত: 9:38 PM, May 6, 2020

আল আমিন কিবরিয়াঃ কুমিল্লা দেবিদ্বার উপজেলায় ৬ নং ফতেহাবাদ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ঘোষঘরে ।৫ টাকা বাকি কে কেন্দ্র করে ৫মে ২০২০ ,দুই পক্ষ ৩ বার সংঘর্ষে জড়িয়ে পড়ে।১ম ঘটনা (৫মে২০২০) মঙ্গলবার সন্ধ্যা ৬.৩০সময় ৫ টাকা বাকি কারণে কথা কাটাকাটি হয় ।

 

পরে রাত ১১নাগাদ দুপক্ষ আবার ব্যাপক সংঘর্ষ হয়। পরের দিন ভোর ৫টা সময় ঘোষঘরে মুজম ভূঁইয়া বাড়ির ১২০/ ১৫০ জনের মতো, দারলো ছুরি লাঠি ,দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ঘোষঘরে স্টেশনের উত্তর পাশের বাড়িতে হামলা করে।এতে নগদ টাকা ও স্বর্ণা গহনা সহ, ঘরের আসবাবপত্র ২৬ টিরও বেশি বাড়ি ঘর ভাঙচুর হয়ছে, ক্ষয়ক্ষতির পরিমাণ নগদ টাকা ও স্বর্ণা গহনা সহ ধারণা করা হয়েছে ১ কোটি টাকার । হামলা কারিরা আহত করে ২০ জনকে। আহতদের মধ্যে অনেকেই গুরুতরভাবে জখম হয়েছে ।আহতদের মধ্যে কেউ দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ,কেউ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন ।

 

আহতদের তথ্য মোতাবেক ভোর রাতে সেহেরির পরে কেউ নামাজ পড়ে শুয়েছে, আবার অনেকেই ঘুমিয়ে ছিল ।এ সময় ঘোষঘরে ভূঁইয়া বাড়ির বাড়ির অজ্ঞাত কিছু ব্যক্তি এসে তাদের সাড়া বাড়ি ঘেরাও করে হামলা শুরু করে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে । এ সময় জানের ভয়ে ঘর থেকে বের হয়ে গেলে ,তাদের ঘরে থাকা সকল ,আসবাবপত্র ,টিভি, ফ্রিজ, বিদ্যুতিক মিটার, ফ্যান , দেশীয় অস্ত্রশস্ত্র দ্বারা ভাঙচুর করে এবং ঘরে থাকা নগদ টাকা পয়সা স্বর্ণ অলংকার অনেক কিছু লুটপাট করে নিয়ে যায়।এই ঘটনায় সোহেল মিয়া বাদী হয়ে দেবিদ্বার থানাতে মামলা করেন।