বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তিকারার অভিযোগে শাহনেওয়াজের শাস্তির দাবিতে মানববন্ধনএ ও ঝাড়ু মিছিল

প্রকাশিত: 11:18 PM, April 3, 2021

বাকেরগঞ্জ প্রতিনিধি।।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী নিয়ে কটুক্তি করার অভিযোগে উপজেলা জুড়ে বিক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃস্টি হয়েছে। সে ঘটনার জেরে উত্তাল হয়ে উঠেছে খেজুরা ভরপাশার পুরো জনপদ।

 

কুটক্তিকারী শাহনেওয়াজ মীর বাকেরগঞ্জ উপজেলার খেজুরা ভরপাশা গ্রামের মৃত শাহজাহান মীরের পুত্র। তিনি উপজেলার নিয়ামতি ইউনিয়ন পরিষদের সচিব পদে দায়িত্ব পালন করছেন।

 

গত ২৬ মার্চ সন্ধ্যায় ভরপাশা ৭নং ওয়ার্ডের খেজুরা ভরপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে নিজ সংগঠনের কর্মীদের সাথে আলোচনাকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী নিয়ে কটুক্তি করে তিনি। এ ঘটনার অভিযোগ ছড়িয়ে পড়লে স্থানীয়দের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। বিক্ষুব্ধ মানুষ শাহনেওয়াজ মীরকে অনতিবিলম্বে গ্রেফতার পূর্বক দৃস্টান্তমূলক শাস্তির দাবিতে সোচ্ছার হয়ে উঠেছে।

 

ঘটনার পর থেকে বিভিন্ন ধরণেরর প্রতিক্রিয়া লক্ষ করা গেলেও আজ বিকেল থেকে আন্দোলনে উত্তল হয়ে উঠেছে উপজেলার খেজুরা ভরপাশা গ্রাম। দফায় দফায় চলছে নারী পুরুষের মানববন্ধন ও ঝাড়ুমিছিল।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা পাঠাগার সম্পাদক পরিতোষ দাস, ভরপাশা ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম মুন্সি, যুবলীগ নেতা আরিফুর রহমান চুন্নু, আওয়ামী লীগ নেতা আলী হায়দার খলিফা, মহিলা নেত্রী সনিয়া বেগম, হারুন-অর-রশিদ জমাদার উপসহকারী প্রকৌশলী, পৌর যুবলীগের দপ্তর সম্পাদক অহিদুজ্জামান পলাশ, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাজ্জজাদুর রহমান খাজা, সোহেল রানা, প্রচার সম্পাদক রিয়াজুল ইসলাম রিজু ও মোঃ আরিফুল ইসলাম প্রমুখ।