চান্দিনায় করোনা পরিস্থিতিতে বিয়ের আয়োজন,২০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: 5:29 PM, April 2, 2021

আকিবুল ইসলাম হারেছ // 

কুমিল্লার চান্দিনা পৌর এলাকায় সরকারি নির্দেশনা অমান্য করে বউ ভাতের আয়োজন করায় বর পক্ষ কে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।এছাড়াও করোনা সংকটে বিয়ের আয়োজন করায় চান্দিনা পৌর কমিউনিটি সেন্টার কে ৫ হাজার ও কুটুমবাড়ি কমিউনিটি সেন্টার কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

শুক্রবার (২রা এপ্রিল) দুপুরে পৌর এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশ।এসময় তিনি ভয়াবহ করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।অভিযানে চান্দিনা থানা অফিসার ইন-চার্জ(ওসি) শামসউদ্দিন ইলিয়াছ সঙ্গীয় ফোর্স নিয়ে ভ্রাম্যমান আদালত কে সহায়তা প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশ জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে যেকোন ধরণের সামাজিক অনুষ্ঠান ও জমায়েতের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। নির্দেশ অমান্য করে বিয়ের আয়োজন করায় সংক্রামক রোগ(প্রতিরোধ,নিয়ন্ত্রণ ও নির্মূল)আইন,২০১৮ এর ২৫(১) ধারা অনুযায়ী বর পক্ষ কাউন্সিলর আব্দুস সালাম কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।পাশাপাশি বিয়ের আয়োজন করায় পৌর কমিউনিটি সেন্টার ও কুটুমবাড়ি কমিউনিটি সেন্টার কে ৫ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।জনস্বার্থে এ অভিযান চলবে বলে জানান তিনি।