দেবিদ্বার বড়শালঘরে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে দোয়া ও আলচনা সভা

প্রকাশিত: 11:19 AM, March 27, 2021

আল আমিন কিবরিয়া দেবিদ্বার প্রতিনিধি//

আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।জাতি আজ উদ্‌যাপন করছে স্বাধীনতার ৫০ বছর পূর্তির সূবর্ণ জয়র্ন্তী, সারাদেশের ন্যায় কুমিল্লার দেবিদ্বার উপজেলার ১নং বড়শালঘরে ইউনিয়নে, আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগে মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব ইউনুস মিয়া মাষ্টার আয়োজন করে দোয়া ও আলোচনা সভা।

উক্ত সভায় মুঠোফোনে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও বিভিন্ন্‌ বিষয়ে নির্দেশনামূলক বক্তব্য দিয়েছে সাবেক মন্ত্রী, সচিব, প্যানেল স্পিকার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও কুমিল্লা ৪ আসনের সাবেক সংসদ সদস্য এবিএম গোলাম মোস্তফা, উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট নিজামুল হক, সভায় চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব ইউনুস মিয়া মাস্টারের সভাপতিত্বে, সাবেক ছাত্রনেতা মো. শফিউল্লাহ হেলালীর সঞ্চালনায়, প্রধান অতিথি ছিলেন ইঞ্জিনিয়ার আনিসুর রহমান সরকার।

সভায় বক্তব্য রাখেন সাবেক অডিট অফিসার আলহাজ্ব জয়নাল হোসেন, ৭ নং ওয়ার্ডের সাবেক মেম্বার বদিউল আলম বদি, ৯ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক ডাঃ হুমায়ুন কবির, আওয়ামী লীগ নেতা রাসেকুর রহমান রাসেক, যুবলীগ নেতা মোঃ সালাউদ্দীন।

সভায় আরও উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মতিন, ২ নং ওয়ার্ড সাবেক মেম্বার ময়নাল হোসেন মনু, বাতেন সরকার, আওয়ামী লীগ নেতা হাজি আলমগীর, আব্দুল অহিদ, হারুনুর রসিদ, আবু হানিফ, মতিউর রহমান, জহির ভূইয়া, মোর্শিদ ভূইয়া, নাজির হোসেন, হোসেন মিয়া, তাজুল ইসলাম, মনির মিয়া, নজরুল আর্মি, ইয়ার হোসেন, বাহাউদ্দীন মিয়া, জুনায়েন হোসেন জুয়েল সহ ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের নেতা কর্মিরা উপস্থিত ছিলেন।

এবিএম গোলাম মোস্তফা বলেন; আজ ২৬শে মার্চ, মহান স্বাধীনতা দিবসের শুভ সূবর্ন জয়ন্তী ও জাতীয় দিবস। আমি স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’কে। যার জন্ম না হলে এই বাংলাদেশের জন্ম হতো। এই রাষ্ট্র গঠনের জন্য যাদের বহু ত্যাগ ও সংগ্রাম আছে আজ আমরা স্বাধীনতার উদযাপন করতে পারছি সেই জাতির শ্রেষ্ঠ সন্তানদের, তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে, আজ আমরা উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছি, আজ আমরা অর্থনৈতিক, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক বিষয়ে এগিয়ে গেছি। এবং শেখ হাসিনার নেতৃত্বে আমরা আরো এগিয়ে যাব। জাতির সূর্যসন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা, ইউনুস মাষ্টার সহ সবাইকে ধন্যবাদ।

অ্যাডভোকেট নিজামুল হক বলেন; ২৬ শে মার্চ এত সুন্দর অনুষ্ঠান আয়োজন করায় আলহাজ্ব ইউনুস মাষ্টার সহ সবাইকে ধন্যবাদ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সকলকে শুভেচছা জানান।

ইঞ্জিনিয়ার আনিসুর রহমান বলেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জাতির সূর্যসন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা, আজকে এই মহা উৎসব সারাদেশকে প্রাণবন্ত করে রেখেছে। তিনি বলেন শেখ হাসিনার নেতৃত্বে করোনা কালিন সময়ে বর্তমান সরকার অর্থনৈতিক ভাবে সফলতা দেখিয়েছে। আলহাজ্ব ইউনুস মিয়া মাস্টার কে ধন্যবাদ জানাই আমাদের ইউনিয়নে এই দিবসটি উদযাপন করার জন্যে।

প্রার্থী ইউনুস মিয়া মাস্টারে বলেন আজ স্বাধীনতার ৫০ বছর, আমাদের দেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে দিবস’টি।এই-ই হয়তো আপনাদের জন্য আমার শেষ বাণী হতে পারে। আজকে থেকে বাংলাদেশ একটি স্বাধীন দেশ।’ ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত বাংলাদেশ ডকুমেন্টস-এ উল্লেখ করা স্বাধীনতা ঘোষণার প্রথম দুই লাইন। এটি ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শেষ বার্তা।