বাকেরগঞ্জে বার আউলিয়ার দরগায় বাৎসরিক ওরশ মাহফিল শুরু

প্রকাশিত: 8:00 AM, March 25, 2021

জাহিদুল ইসলাম ///

বাকেরগঞ্জ উপজেলাধীন ১২ নং রঙ্গশ্রী ইউনিয়নের বার আউলিয়ার পূর্ণভূমি খ্যাত ৭ শত বছরের ঐতিহাসিক হযরত সৈয়দ আরেফিন সাহেবের মাজার প্রঙ্গনে ৪ দিন ব্যাপী বাৎসরিক ওরশ মাহফিল ব্যপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে অদ্য ২৪ শে মার্চ শুরু হয়ছে।

 

প্রথম দিন এশা নামাজ শেষে মাজারের মোতওয়াল্লি প্রতিনিধি মাওলানা মোঃ হেলালুজ্জামান উপস্থিত থেকে দোয়া ও মোনাজাতের মধ্যে দিয়ে বাৎসরিক ওরশ মাহফিলের উদ্বোধন করেন। ৩ একর ২০ শতাংশ জমির উপর প্রতিষ্ঠিত এই মাজার প্রঙ্গনে প্রতি বছর দোল পূর্নীমাকে কেন্দ্র করে উক্ত ওরশ মাহফিলের আয়োজন করা হয়। সে উপলক্ষে ভক্তবৃন্দদের মাঝে বিরাজ করে ব্যপক উৎসব মূখর পরিবেশ, দুর দুরান্ত থেকে হযরত সৈয়দ আরেফিন সাহেবের ভক্তরা এসে গান বাজনা ও ইবাদত বন্দেগীতে মসগুল হয়। তাদের সাথে স্থানীয় বাসিন্দা ও দর্শনার্থীদের ভীর জমে ব্যপক ব্যবসা বানিজ্য ও মেলার পরিবেশ সৃষ্টি হয়। বিগত কিছু কাল যাবত বাবু ফকির, কালাম ফকির গং দের অনৈতিক কর্মকান্ডের জন্য মাজার পরিচালনা কমিটি নিয়ে মতবিরোধ সৃষ্টি ও তা নিয়ে মামলা চলমান থাকায় মাজার টি বর্তমানে সরকারি পৃষ্ঠপোষকতায় চলমান রয়েছে। বর্তমান কমিটির সভাপতি জেলা প্রশাসক, সহ সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা, ও সদস্য সচিব হিসেবে উপজেলা সহকারী কমিশনার ভূমি সহ ৭ সদস্যর কমিটি দায়িত্ব পালন করছেন। অন্যদের মধ্যে রয়েছে থানা অফিসার ইনচার্জ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন ভূমি কর্মকর্তা, ইউপি সদস্য, সংরক্ষিত নারী সদস্য ও মোতওয়াল্লি প্রতিনিধি মাওলানা হেলালুজ্জামান।

 

এবারের অয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায়, বিশেষ অতিথি সহকারী কমিশনার(ভূমি) তরিকুল ইসলাম উজ্জ্বল, অফিসার ইনচার্জ আলাউদ্দিন মিলন, সহ উপজেলার বিভিন্ন স্তরের গন্যমান্য ব্যক্তিরা। ব্যপক নিরাপত্তা ও উৎসব মূখর পরিবেশে আয়োজিত ওরশ মাহফিলে সবাইকে উপস্থিত থাকতে অনুরোধ করছেন পরিচালনা কমিটির সদস্যরা।