ভালো ব্যবহারেই রোগীর রোগ অর্ধেক ভালো হয়ে যায়

প্রকাশিত: 11:10 PM, March 5, 2021

রোগীর সেবাতেই নিহিত রয়েছে জীবনের সত্যিকারের সুখ বলে মন্তব্য করেছেন কুমিল্লা নাভানা হসপিটালের পরিচালক চিকিৎসা প্রযুক্তিবিদ ও সহঃ চিকিৎসক মোঃআবদুল আউয়াল সরকার।

তিনি বলেন, জীবনে সুখ পাওয়ার জন্য আমরা সমগ্র জীবন সংগ্রাম করে চলছি। কিন্তু সত্যিকারের সুখ খুঁজে পাওয়া কঠিন। তবে চিকিৎসা পেশার সাথে সংশ্লিষ্ট চিকিৎসক, কর্মকর্তা, নার্স, কর্মচারী, ক্লিনার সকলেই রোগীকে সেবা প্রদানের মাধ্যমে সহজেই সে সুখ খুঁজে পেতে পারেন। ভালো ব্যবহারেই রোগীর রোগ অর্ধেক ভালো হয়ে যায়।

 

শুক্রবার (০৫ মার্চ২০২১ খ্রিঃ)সকালে কুমিল্লা নগরীর ঝাউতলায় ” কুমিল্লা নাভানা হসপিটাল (প্রাঃ) লিঃ” স্টাফ কো-অর্ডিনেশন মিটিংয়ে এসব কথা বলেন তিনি।

 

প্রতিষ্ঠানের ব্যবস্হাপনা পরিচালক মোঃ জসিম উদ্দিন শিমুলের সভাপতিত্বে নির্বাহী পরিচালক মোঃ মনিরুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান গোলাম মোস্তফা, নির্বাহী পরিচালক মোঃ আলমগীর হোছাইন,মোঃ হাবিবুর রহমান। মেডিকেল অফিসার ডাঃআতিক, ম্যানেজার মোঃ সাইফুল ইসলাম। বক্তারা বলেন,দেশ ও জাতির প্রতি একটা সেবার মনোভাব নিয়ে নিজের দায়িত্ব-কর্তব্য পালন করতে হবে। দেশকে ভালোবাসতে হবে, মানুষকে ভালোবাসতে হবে। মানুষের জন্য কাজ করতে হবে।

 

তাই চিকিৎসা পেশার সাথে যারাই জড়িত তাদের বুকের ভেতর যত কষ্টই থাক, হাসি মুখে রোগীকে সেবা দিতে হবে। নার্সরা ২৪ ঘণ্টা রোগীদের সেবা দিয়ে থাকেন। তাই নার্সরাই রোগীদের সবচেয়ে আপনজন।

 

এ সত্যকে উপলব্ধি করেই কুমিল্লা নাভানা হসপিটালের নার্সবৃন্দ কর্তৃক রোগীদের হাঁসি মুখে নিজ হাতে ওষুধ খাওয়ানো নিশ্চিত করা হয়েছে।

ভোরেরকুমিল্লা / ফয়সাল