কুমিল্লায় ফসলের সাথে শত্রুতা

প্রকাশিত: 6:44 PM, February 23, 2021

মামুনুর রশিদ // 

কুমিল্লার দেবিদ্বারে পূর্ব শত্রুতার জেরে এক কৃষকের ৫শতাংশ জমির ফসল (ভুট্টা গাছ) কেটে বিনষ্ট করা হয়েছে।

গত বৃহস্পতিবার রাতের আধারে উপজেলার ভানী ইউনিয়নের কটকসার গ্রামে’র মাঠে এই ঘটনা ঘটে। এতে কৃষকের ব্যাপক ক্ষতি হয়েছে বলে দাবি করেন।

 

দেবিদ্বার উপজেলার কটকসার গ্রামের মৃত ফজর আলী বেপারীর ছেলে হাবিবুর রহমান জানান, একই বাড়ীর মৃত হারুনর রশিদ’র ছেলে কামরুল ইসলাম ও গংদের সাথে তার জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে রাতের আধারে তাহার ৫শতাংশ জমির ভুট্টা কেটে সাবাড় করে দিয়েছে। এঘটনায় তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও প্রশাসনের নিকট অভিযোগ করলে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

এব্যাপারে কামরুল ইসলাম জানান, ভুট্টা কেটে বিনষ্ট করার সাথে তিনি বা তার পরিবারের কেউ জড়িত নন। তিনি আরো বলেন, তাদের ফাঁসানোর জন্য জন্য হাবিবুর রহমান এবং তাহার স্ত্রী নিজেই এ কাজ করতে পারে।

স্থানীয় একাধিক ব্যক্তি জানান, তাদের উভয়ের মধ্যে দীর্ঘ ধরে জমি নিয়ে বিরুদ্ধ আছে। তবে রাত্রের আধারে কে এই কাজ করেছে তা আমরা বলতে পারব না। এই ঘটনায় ইউপি চেয়ারম্যান অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গ্রাম পুলিশ পাঠিয়েছে তদন্ত করার জন্য।

দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ার জানান, এই ধরনে ঘটনা আমাকে কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনী ব্যবস্থা গ্রহন করা হবে।