মুজাক্কির হত্যার প্রতিবাদে সোনাগাজীতে সাংবাদিকদের মানববন্ধন ও বিক্ষোভ।

প্রকাশিত: 2:47 PM, February 23, 2021

মোঃ ছালাহ্ উদ্দিন // 
নোয়াখালীর কোম্পানীগঞ্জে মির্জা কাদের ও বাদল বাহিনীর সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে নির্মমভাবে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির এর হত্যার বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধী চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করার দাবিতে সোনাগাজীতে কর্মরত সাংবাদিকদের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

 

দৈনিক কালের কন্ঠ সোনাগাজী প্রতিনিধি শেখ আবদুল হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ বিক্ষোভে বক্তব্য রাখেন- দৈনিক ইনকিলাব প্রতিনিধি জসিম উদ্দিন কাঞ্চন, দৈনিক যুগান্তর প্রতিনিধি জাবেদ হোসেন মামুন, প্রথম আলো প্রতিনিধি আমজাদ হোসেন নাহিদ, সমকাল প্রতিনিধি আবুল হোসেন রিপন, ভোরের কাগজ প্রতিনিধি সৈয়দ মনির আহমেদ, বাংলাদেশের খবর প্রতিনিধি শরিয়ত উল্যাহ রিপাত, দৈনিক অগ্রসর ফেনী প্রতিনিধি গাজী মোহাম্মদ হানিফ, বাংলাদেশ সমাচার ফেনী প্রতিনিধি মোঃ ছালাহ্ উদ্দিন, দৈনিক আমাদের সময় প্রতিনিধি ওমর ফারুক, দৈনিক দেশ রুপান্তর প্রতিনিধি সফিউল্লাহ রিপন, দৈনিক আমাদের নতুন সময় প্রতিনিধি বাহার উল্যাহ বাহার।

 

২৩শে ফেব্রুয়ারী মঙ্গলবার সকাল ১১টায় অনুষ্ঠিত প্রতিবাদ ও বিক্ষোভে আরও উপস্থিত ছিলেন – দৈনিক গণকণ্ঠ প্রতিনিধি ইকবাল হোসাইন, সময়ের কণ্ঠস্বর প্রতিনিধি ও শমশেরনগর প্রতিনিধি আবদুল্লাহ রিয়েল, আলোকিত সকাল প্রতিনিধি গিয়াস উদ্দিন মামুন, হকার্স প্রতিনিধি মোতাহের হোসেন ইমরান, স্টারলাইন প্রতিনিধি এস এন আবছার, বাংলাদেশ বুলেটিন প্রতিনিধি হাবিবুল ইসলাম রিয়াদ, সকালের সময় প্রতিনিধি শহীদুল ইসলাম, গণবার্তা প্রতিনিধি কাজী নজরুল ইসলাম, আলোকিত দেশ প্রতিনিধি আবদুর রহিম, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সদস্য কামরুল হাসান, ইয়াছিন আরাফাত তুহিন প্রমূখ।

 

বক্তারা বলেন- অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরকে পেশাগত দায়িত্ব পালনের সময় রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। তার লাশ নিয়ে অপরাজনীতি করা হচ্ছে। অবিলম্বে সঠিক তদন্ত করে খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা না হলে সোনাগাজীর সাংবাদিকগণ কঠোর থেকে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করবে।