নিয়ামতপুরে মুজিব শতবর্ষ উপলক্ষে ডিজিটাল ম্যারাথনের উদ্বোধন

প্রকাশিত: 1:53 PM, February 23, 2021

নিয়ামতপুর (নওগাঁ) সংবাদদাতাঃ নওগাঁর নিয়ামতপুরে জাঁকজমকপূর্ণ আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে শুরু হয়েছে ডিজিটাল ম্যারাথন দৌড়। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান নিয়ামতপুর সরকারী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ডিজিটাল ম্যারথনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদ।

 

এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী বজলুর রশীদের সঞ্চালনায় এ সময় অরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা, বাংলাদেশ সেনাবাহিনীর ১১ ডিভিশনের দশ মিডিয়াম রেজিমেন্টে আর্টিলারির উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার (পিএসসি), নিয়ামতপুর উপজেলার ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, অফিসার ইন চার্জ হুমায়ন কবির, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন প্রমুখ।

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জন্মশতবার্ষিকী উপলক্ষে গত বছরের ১৭ মার্চ হতে চলতি বছরের মার্চ মাস পর্যন্ত মুজিব বর্ষ যথাযোগ্য মর্যাদায় জাতীয় এবং আন্তর্জাতিকভাবে পালন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গত বছরের ১০ জানুয়ারি হতে বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ডিজিটাল ম্যারাথন শুরু হয়েছে।

 

এই প্রতিযোগিতার অংশ হিসেবে সারা বাংলাদেশে দশ লাখ নারী পুরুষ ম্যারাথনে অংশগ্রহণ করবে। এর অংশ হিসেবে নওগাঁর নিয়ামতপুরে চলতি মাসের ৯ ফেব্রুয়ারি হতে ডিজিটাল ম্যারাথনের রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন হয়।
নওগাঁর নিয়ামতপুর উপজেলার প্রশাসনের সার্বিক সহযোগিতায় নিয়ামতপুর সরকারী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে জাঁকজমকপূর্ণ ভাবে ডিজিটাল ম্যারাথনের আয়োজন করা হয়।

 

নিয়ামতপুর সরকারী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠ হতে রামনগর মোড় পর্যন্ত আয়োজন করা হয় এ ম্যারাথন দৌড়ের। নিয়ম মাফিক সুষ্ঠুভাবে এই ডিজিটাল দৌড় সম্পূর্ন করার জন্য সংশ্লিষ্ঠ উপজেলার নির্বাহী অফিসার, কর্মচারীসহ বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের মেজর শাহরিয়ার ও তার সহকর্মী সেনা সদস্যরা কাজ করছেন। খাদ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপির সৌজন্যে প্রত্যেক প্রতিযোগীকে একটি টি-শার্ট প্রদান করা হয়।

 

উদ্বোধনী ডিজিটাল ম্যারাথনে সংশ্লিষ্ট উপজেলার বিভিন্ন ইউনিয়ন হতে শত শত ব্যক্তিবর্গ স্বতঃস্ফুর্তভাবে ম্যারথনে অংশগ্রহণ করেন। দুপুরে ম্যারাথনে বিজয়ী ২০ জনকে সদনসহ তাদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

মোঃ নূরুন নবী / ভোরের কুমিল্লা