কুড়িগ্রামে শিশু সুরক্ষা ও বাল্যবিবাহ প্রতিরোধে মতবিনিময় সভা

প্রকাশিত: 11:59 PM, February 16, 2021

সোহেল রানা, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি,

কুড়িগ্রামে শিশু সুরক্ষা ও বাল্যবিবাহ প্রতিরোধে পুলিশ কর্মকর্তা ও গ্রাম পুলিশের সদস্যদেরকে নিয়ে মতবিনিময় সভা অুনষ্ঠিত হয়েছে।

 

মঙ্গলবার (১৬ফেব্রুয়ারি) দুপুরে কুড়িগ্রাম সদর থানা প্রাঙ্গণে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার উৎপল কুমার রায়।

 

মতবিনিময় সভায় সদর থানার অফিসার ইনচার্জ খান মো: শাহ্‌রিয়ার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সমন্বয়কারী আব্দুল মমিন হোসেন, প্রোগ্রাম অফিসার রেজওয়ান শাতিল, সাপোর্ট ইভালুয়েশন স্পেশালিস্ট অফিসার জুলফিকার আলী জুয়েল, জেলা কাজী অফিসের সভাপতি কাজী মোঃ নুরুজ্জামান প্রমুখ।

 

অনুষ্ঠানে সদর উপজেলার ৮টি ইউনিয়ন প্রায় ৭০জন গ্রাম পুলিশ, ইমাম প্রতিনিধি, ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য প্রতিনিধি, কাজী প্রতিনিধি, যুব ফোরাম সদস্য প্রতিনিধি অংশগ্রহন করেন।

 

বেসরকারি এনজিও আরডিআরএস বাংলাদেশ’র বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবিএফজি) প্রকল্পের আয়োজনে সিডা ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ আর্থিক ও কারিগরি সহযোগিতায় শিশু সুরক্ষা ও বাল্যবিবাহ প্রতিরোধে কর্মসূচি বাস্তবায়ন করছে। মতবিনিময় সভা শেষে বাল্যবিবাহ মুক্ত উপজেলা গঠনে পরিকল্পনা গ্রহণ করা হয়।

 

উক্ত মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন সদর থানার সেকেন্ড অফিসার প্রলয় বর্মা।