ভালো ফলাফলের চেয়ে ভালো মানুষ হওয়া জরুরিঃ এসপি বিপ্লব সরকার

প্রকাশিত: 5:21 PM, February 9, 2021

হাফিজুর রহমান
বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি-২০১৯, সনের এসএসসি ও এইচএসসি ১২ জন কৃর্তি শিক্ষার্থীদেরর ক্রেস্ট, সম্মাননাপত্র ও সম্মানী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ________
বাংলাদেশ পুলিশ বাহিনীর আইকন, বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র, রংপুর জেলা পুলিশের সম্মানিত অভিভাবক, মানবিক পুলিশ সুপার, জনাব_বিপ্লব_কুমার_সরকার_বিপিএম (বার) পিপিএম_পুলিশ_সুপার_রংপুর মহোদয়।

এসময় পুলিশ সুপার রংপুর মহোদয় বলেন, প্রত্যেক শিক্ষার্থীই স্বপ্নবান নাগরিক। আজকের এ মেধাবী শিক্ষার্থীরা সমৃদ্ধ আগামীর চেতনায় উৎকর্ষ মানুষ হয়ে একটি কল্যাণমুখী ও স্বনির্ভর জাতি গঠনে ভূমিকা পালন করবে ভালো মানুষ হওয়ার জন্য শিশুদের শিক্ষা গ্রহণের পাশাপাশি সফট স্কিলগুলো অর্জন করা প্রয়োজন। কারণ শিক্ষার পাশাপাশি কর্মজগতে প্রয়োজন দক্ষতা।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারী) বেলা ১৪ ঘটিকার সময় পুলিশ অফিস সম্মেলন কক্ষে, জনাব মধুসূদন রায়, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মহোদয় এর সঞ্চালনায় জেলা পুলিশের উদ্যোগে আয়োজিত বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি-২০১৯, সনের এসএসসি ও এইচএসসি ১২ জন কৃর্তি শিক্ষার্থীদেরর ক্রেস্ট, সম্মাননাপত্র ও সম্মানী বিতরণী অনুষ্ঠানে পুলিশ সুপার রংপুর মহোদয় বলেন, কোমলমতি শিশুদের পরীক্ষায় জিপিএ-৫ অর্জন একমাত্র উদ্দেশ্য হতে পারে না। কারণ সবার একই বিষয়ে সমান দক্ষতা থাকে না। তাই যার যে বিষয়ে দক্ষতা রয়েছে তাকে সে বিষয়ে আরও দক্ষ করে গড়ে তুলতে অভিভাবকদের সহযোগিতা করা উচিত। শিশুদের শিক্ষা গ্রহণের পাশাপাশি মানবিকতা, মূল্যবোধ, পরমত সহিষ্ণুতা, বিতর্ক, সংস্কৃতিচর্চা ও খেলাধুলায় অংশ নিয়ে প্রকৃত মানুষ হলেই কেবল তারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারবে দাবি করে পুলিশ সুপার রংপুর মহোদয় বলেন, এক্ষেত্রে সাধারণ পাঠ্যবইয়ের পাশাপাশি অবসর সময়ে শিশুদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীসহ বঙ্গবন্ধুকে নিয়ে লেখা সমস্ত বই পড়তে হবে।

সর্বশেষে ১২ জন কৃতী শিক্ষর্থীদের উদ্দেশ্যে পুলিশ সুপার রংপুর মহোদয় আরো বলেন, “স্বপ্নের বাংলাদেশ গড়তে সু-শিক্ষার কোনো বিকল্প নেই। দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক মুক্ত দেশ গঠনে শিক্ষর্থীদের এগিয়ে আসার আহবান জানান এবং তাদের উত্তোরোত্তর সাফল্য ও উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।