বিনোদপুর এসিডির আয়োজনে শিশুবিবাহ প্রতিরোধে কিশোর-কিশোরীদের সভা

প্রকাশিত: 6:47 PM, February 6, 2021

স্টাফ রিপোর্টার,সৌরাব আলী।।
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে শিশু বিবাহ প্রতিরোধে কিশোর-কিশোরীদের করণীয় শীর্ষক আলোচনা সভা হয়েছে। শনিবার সকালে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর এসিডি এরিয়া অফিসে ইউনিসেফ এর অর্থায়নে ও এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি) এর বাস্তবায়নে আয়োজনে শিশু বিবাহ বন্ধে কিশোর-কিশোরীদের কম্যুনিটি ক্যাম্পেইন বাস্তবায়ন শীর্ষক আলোচনা সভায় লক্ষ্য ও উদ্দেশ্য তুলেধরেন প্রোগ্রাম অফিসার মোঃ হুমায়ুন কবির। আলোচক হিসাবেউ পস্থিত ছিলেন সাংবাদিক ও প্রভাষক নুরতাজ আলম।

 

সভায় শিশু বিবাহ, শিশু বিবাহের কারণ, কুফল ও শাস্তি। প্রজনন স্বাস্থ্য অধিকার, বাল্য বিবাহ নিরোধ আইন-২০১৭ সম্পর্কে ও কিশোর-কিশোরীদের শিশু বিবাহ প্রতিরোধে জনসচেতনতা তৈরীর লক্ষ্যে বাস্তবসম্মত কর্মপরিকল্পনা তৈরী সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

অংশগ্রহণকারী কিশোর-কিশোরীরা শিশু বিবাহ বন্ধে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানান। সভায় উপস্থিত ছিলেন, এসিডির কমিউনিটি ভলান্টিয়ার মোছাঃ দিলারা খাতুন ও শ্যামপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে আসা কিশোর-কিশোরী ফোরামের সদস্যবৃন্দ।

 

 

এসিডির কমিউনিটি ভলান্টিয়ার দিলারা খাতুন ও শ্যামপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে আসা উমরপুর গ্রামের কিশোর-কিশোরী ফোরামের সভাপতি, সম্পাদকসহ অন্যান্য সদস্যবৃন্দ। শিশুবিবাহ প্রতিরোধে পর্যায়ক্রমে উপজেলা ও জেলামিডিয়া ব্যক্তি, উপজেলা প্রশাসন, ইউনিয়ন পরিষদ, অভিভাবক, কাজি, ইমাম ও ঘটকদের সাথে মতবিনিময় সভা অব্যাহত রয়েছে।