রাজশাহী পবা উপজেলা উপনির্বাচনে বিএনপি’র প্রার্থীতা অবৈধ ঘোষনা

প্রকাশিত: 8:12 PM, February 4, 2021

সৌমেন মন্ডল, রাজশাহী ব্যুরো //  চলতি মাসের ২৮ তারিখ রাজশাহীর পবা উপজেলা পরিষদের উপনির্বাচন। বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনীত পবা থানা ছাত্রদলের সাবেক আহবায়ক, নওহাটা পৌর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য মামুনুর সরকার জেড, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি থেকে এস.এম. আশরাফুল হক ও বাংলাদেশ মুসলিম লীগ থেকে আফজাল হোসেন মনোনয়ন জমা দেন।

 

গতকাল বৃহস্পতিবার রাজশাহী জেলা নির্বাচন অফিসে প্রার্থীতা যাচাই বাছাই করা হয়। এতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর মনোনীত প্রার্থীর মামলার তথ্য গোপন করার অভিযোগে প্রার্থীতা বাতিল করা হয়। রাজশাহী জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম এই প্রার্থীতা বাতিল করেন।

 

এ বিষয়ে জানতে চাইলে প্রার্থী মামুনুর সরকার জেড বলেন, নওহাটা পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচন করার জন্য মনোনয়নপত্রের সঙ্গে একই রকম নথি তিনি দাখিল করেন। সেখানে যাচাই বাছাই করে পবা উপজেলা নির্বাহী অফিসার ও নওহাটা পৌর নির্বাচন রিটার্নিং অফিসার শিমুল আকতার তাঁর প্রার্থীতা বৈধ ঘোষনা করেন। পরে দলের প্রতি আনুগত্য দেখিয়ে জেড তাঁর প্রার্থীতা প্রত্যাহার করেন।

 

তিনি আরো বলেন, জেলা রিটার্নিং অফিসার যে মামলার কথা বলে তাঁর প্রার্থীতা বাতিল করেছেন তা ২০১৮ সালে নিস্পত্তি হয়ে গেছে। তবে মনোনয়ন পত্রের সঙ্গে এই তথ্য তিনি ভুলবশত সংযুক্ত করেন নি। এ নিয়ে আগামী রোববার রাজশাহী জেলা প্রশাসক বরাবরে আপিল করবেন বলে জানান জেড।