বিএসএফ হস্তান্তর করল বিজিবির হাতে ৫ জন বাংলাদেশীকে

প্রকাশিত: 6:20 PM, February 3, 2021

স্টাফ রিপোর্টার,সৌরাব আলী।।
চাঁপাইনবাবগঞ্জের জহুরপুরটেক সীমান্ত দিয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশকারী ৫ বাংলাদেশী নাগরিককে বর্ডাও গার্ড বাংলাদেশ(বিজিবি)র কাছে হস্তান্তর করেছে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স(বিএসএফ)।
গত মঙ্গলবার রাতে বিজিবি-বিএসএফ’র কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে তাদেরকে হস্তান্তর করা হয়।তবে বুধবার(৩ ফেব্রুয়ারী) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে বিজিবি।

হস্তান্তরকৃতরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আলিনগর মহল্লার মৃত আঃ কাদেরের ছেলে মোঃ সুবেল আলী (২৩), একই উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের চরবাগডাঙ্গা গ্রামের মোঃ দুরুল হুদার ছেলে মোঃ জেনারুল ইসলাম (১৫), রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার গ্রোগ্রাম গ্রামের মোঃ হুমায়ুন আলীর ছেলে মোঃ সফিকুল ইসলাম ( ১৬)এবং একই উপজেলার ইটাহার গ্রামের নুরুল ইসলামের ছেলে ইউসুফ আলী (১৩) ও মোঃ ইসাহাক আলী।
৫৩ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ সুরুজ মিয়া জানান, আটককৃতরা গত মঙ্গলবার বিকালে বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে অবৈধভাবে ভারতে প্রবেশকালে ঐ ৫ বাংলাদেশী নাগরিককে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনীর পিরোজপুর ৭৮ বিএসএফ সদস্যরা আটক কওে রাতে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেয়। তিনি আরো জানান, বুধবার দুপুরে আটককৃতদের সদর মডেল থানায় সোপর্দ করা হয়।

এদিকে সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাফফর হোসেন জানান, আটককৃতদের বিরুদ্ধে অনুপ্রবেশ আইনে মামলা দায়ের শেষে আদালতে প্রেরণ করা হয়েছে।