সাপাহারে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মরহুম রফিক উদ্দীনের দাফন সস্পন্ন

প্রকাশিত: 4:45 PM, January 13, 2021

জাহাঙ্গীর আলম মানিক // নওগাঁর সাপাহারে রাষ্ট্রীয় মর্যাদায় সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ্ব রফিক উদ্দীনের দাফন সস্পন্ন হয়েছে।

অসুস্থতাজনিত কারণে ১২ জানুয়ারি মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলা সদরের নিজ বাড়িতে তিনি মৃত্যু বরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর।

আজ মঙ্গলবার দুপুর ২ টা ৩০ মিনিটে উপজেলার আইহাই গ্রামে রাষ্ট্রীয় সম্মান জানিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেনের নের্তৃত্বে পুলিশ তাকে গার্ড অব অর্নার প্রদান করেন। এসময় সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ওমর আলী, গণমাধম্যকর্মীসহ অনেকেই এসময় উপস্থিত ছিলেন।

পরে সেখানেই তার দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়। জানাজায় অংশ নেন উপজেলার বীর মুক্তিযোদ্ধাগন, পরিবারের সদস্যসহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার অসংখ্য মানুষ।

এর আগে সকাল ১১ টায় সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে হাজারো মানুষের অংশ গ্রহনে মরহুমের প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।