তাসকিনের হাতে ৩ সেলাই, আশার বানী শুনাচ্ছেন চিকিৎসক!

প্রকাশিত: 2:39 PM, January 12, 2021

নাইম হোসেন,মিরপুর, (ঢাকা) থেকে //

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ সামনে রেখে হোম অব ক্রিকেট ক্ষ্যাত মিরপুর স্টেডিয়ামে ১১ জানুয়ারী চলছিলো টাইগারদের দ্বিতীয় দিনের অনুশীলন। নেটে বোলিং করার সময় তামিম ইকবালের সজোড়ে স্ট্রেইট ড্রাইভ করা বল আটকাতে গিয়েই বিপাকে পড়তে হয় দুই বছর পর টেস্ট ও ওয়ানডে দলের প্রাথমিক দলে ডাক পাওয়া তাসকিন আহম্মেদ কে। আঘাত পাওয়ার পর আর অনুশীলনই করতে পারেননি। তাৎক্ষনিক হোটেলে ফিরে যান এবং চিকিৎসকের শরণাপন্ন হন।

 

চোটের সাথে লড়াই করে নানা প্রতিকূলতা পেরিয়ে লম্বা সময়ের পর বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নজরকাড়া পারফরম্যান্স দিয়েই ডাক পেয়েছিলেন টাইগারদের প্রাথমিক স্কোয়াডে। অনুমিত ভাবেই চূড়ান্ত স্কোয়াডেও জায়গা পেতেন এই স্পিড স্টার। কিন্তু কাল হয়ে দাড়ালো আবারো চোট!

 

বাঁহাতের বৃদ্ধাঙ্গুলি ও তার পাশের আঙুলের মাঝামাঝি জয়েন্ট ফেটে গেছে। যে কারণে তাঁর হাতে তিনটি সেলাই দিতে হয়েছে। সেই সঙ্গে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে এই পেসার কে।

 

তাসকিনের বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী জানান, “তাসকিনের হাতের অবস্থা ভালো। ৩টি সেলাই লেগেছে, ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে আছে। শুধু চামড়া ছিলেছে, মাংসে লাগেনি। আমরা মেডিকেল টিম খুবই আশাবাদী। যেহেতু বোলিং হ্যান্ডে চোট না তাই ব্যান্ডেজ নিয়ে খেলা যাবে।”

 

তাসকিনের চোট বোলিং হ্যান্ড এ নয় তাই ক্যারিবীয় সিরিজে তাকে পাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। আপাতত তার বিকল্প হিসেবেও কারও কথা ভাবা হচ্ছে না। আর যদি সেটাই হয় তাহলে বাংলার অগনিত দর্শক তাসকিনের স্বভাবসুলভ দু-হাত প্রসারিত করা সেলিব্রেশন দুই বছর পর চলতি সিরিজেই দেখতে পারবেন!!