মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন
ব্র্যাকিং নিউজ :
সুনামগঞ্জের মধ্যনগরকে উপজেলা হিসেবে অনুমোদন দেওয়ায় আনন্দে ভাসছে মধ্যনগরবাসী খানসামা উপজেলায় লকডাউন বাস্তবায়ন ও বাজার মনিটরিং করছেন এসিল্যান্ড মারুফ হাসান ছাতকে লকডাউনের অযুহাতে সিএনজি- অটোরিকশা খাতে চলছে চরম নৈরাজ্য সাপাহারে কর্মহীন ও অস্বচ্ছল পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ বিশ্বনাথে স্বাস্থ্যবিধি অমান্য করায় অর্থদণ্ড RAB-5 এর অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার-১ অবশেষে র‌্যাবের অভিযানে সেই ধর্ষক সোহাগ গ্রেফতার  বিরামপুর পৌরসভায় করোনাকালীন বিশেষ ওএমএস কার্যক্রমের উদ্ধোধন করলেন-পৌর মেয়র আককাস আলী বিশ্বনাথে মাদক সম্রাট তবারক’ আলী গ্রেফতার বিশ্বনাথে প্রেমিকের হাত ধরে উধাও দুই সন্তানের জননী

ফাঁকা মাঠে গোল দিয়ে বিনা প্রতিদ্বন্দীতায় বিজয়ী আ’লীগ প্রার্থী কুমিল্লা-৫,উপ-নির্বাচন, লাঙ্গল প্রার্থীর প্রত্যাহার

শাহ সাহিদ উদ্দিন, স্টাফ রিপোর্টার //
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

শাহ সাহিদ উদ্দিন, স্টাফ রিপোর্টার //

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কুমিল্লা-৫ আসনের (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) পাচঁ বারের সাবেক সংসদ সদস্য, আইনমন্ত্রী এ্যাড.আব্দুল মতিন খসরু এর মৃত্যুতে সংসদ সদস্য পদ শূন্য হয়। শুরু হয় নতুন গুঞ্জন, কে পাচ্ছেন দলীয় টিকিট।

জানা গেছে, ২৪ থেকে ৩০ জন হেভিওয়েট প্রার্থীর লবিং গ্রুপিং আর প্রতিযোগিতার সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কাঙ্খিত নৌকা প্রতীক লাভ করেন বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা এ্যাড.আবুল হাসেম খাঁন। আওয়ামী লীগের নৌকা প্রতীকের বিপরীতে লাঙ্গল প্রতীক নিয়ে ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির আহবায়ক মো.জসিম উদ্দিন নামে প্রার্থী রয়েছেন।

 

২৮ জুলাই উপ-নির্বাচনকে কেন্দ্র করে শুরু থেকেই দলীয় বিভেদ ভুলে বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ কোমর বেঁধে একযোগে নির্বাচনী মাঠে ছিলো।

 

নিয়মিত নৌকার সমর্থনে মোটরবাইক নিয়ে দুইটি উপজেলার বিভিন্ন এলাকায় নির্বাচনী সভা সমাবেশ অনুষ্ঠিত হয়। বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলার কোথায় চোখে পড়েনি লাঙ্গল প্রতীকের নির্বাচনী সভা প্রচারণা। চোখে পড়ার মত সরব উপস্থিতি আর আগাম জয়ের উল্লাস নিয়ে মাঠ কাঁপাচ্ছে এ্যাড.আবুল হাসেম খাঁন এর কর্মী সমর্থকেরা। বিজয় যেন শুধু সময়ের ব্যবধান এমন ধারনাই সবার মুখে মুখে।

 

আওয়ামী লীগের ঐক্যবদ্ধ প্রচারণায় বিপুল ভোটের ব্যবধানে বিজয় সুনিশ্চিত করতে অপেক্ষা করতে হবে ২৮ জুলাই পর্যন্ত জাপার প্রার্থী জসিম উদ্দিন মাঠে আলোচনায় থাকার কথা ছিলো। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মী চাঙ্গা রাখতে দুই উপজেলা শহর, বিভিন্ন ইউনিয়নের হাটবাজার ও গুরুত্বপূর্ণ স্থানে চলছে শত শত মোটর শোভাযাত্রা,মিটিংসহ নানা রকম প্রচারনা।

 

অপরদিকে বিএনপির কেন্দ্রীয় নিদের্শে উপ-নির্বাচনে প্রার্থী না করায় বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলার শুধু শহর বাজার নয় কোথাও নির্বাচনী আমেজ ও দলীয় নেতাকর্মীর মাঠে নেই। জনসাধারনের মন্তব্য বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলা এখন বিএনপি নেই বললেই চলে।

 

কর্মী সমর্থক না থাকায় বিএনপির প্রার্থী হয় নাই।নির্বাচনকে প্রানবন্ত এবং অর্থবহ করতেই জাতীয় পার্টি প্রার্থী মো. জসিম উদ্দিন সমান সুযোগ পেয়েছে।কিন্তু জাতীয় পার্টির প্রার্থী জসিম উদ্দিন দলীয়ভাবে দেউলিয়া।তিনি দুইটি উপজেলার নেতাকর্মীদেও ও সাধারন জনগনের কাছে ভোট চাওয়ার মত যোগ্যতার অভাব কারনে উপ-নির্বাচন থেকে চারদিন পূর্বে প্রার্থীতা প্রত্যাহার করেন।

 

এদিকে রিটার্নিং কর্মকর্তা এই দুই প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। তাঁরা হলেন- আওয়ামী লীগের প্রার্থী (নৌকা) এ্যাড. আবুল হাসেম খাঁন ও ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির (লাঙ্গল) আহ্বায়ক মো. জসিম উদ্দিন।

 

গত (১৭ জুন) সকালে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল হাসান বলেন, ‘আওয়ামী লীগ প্রার্থী এ্যাড.আবুল হাসেম খাঁন, ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টি প্রার্থী মো.জসিম উদ্দিন এর প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়। জাতীয় পার্টির প্রার্থী মো.জসিম উদ্দিন মনোনয়নপ্রত্র চারদিন পূর্বে প্রত্যাহার করায় কুমিল্লা-৫,সংসদীয় আসনে উপ-নির্বাচনের ফাঁকা মাঠে গোল দিলেন নৌকার প্রাথী বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা এ্যাড.আবুল হাসেম খাঁন বিনা প্রতিদ্বন্দ্বীতায়  সংসদ সদস্য বিজয়ী হলেন।
উল্লেখ্য, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী এ্যাড.আব্দুল মতিন খসরু মৃত্যুতে গত ২ জুন আসনটিতে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন গত ২৩ জুন, প্রতীক বরাদ্দ গত২৪ জুন। ভোটগ্রহণ হবে আগামী ২৮ জুলাই হওয়ার কথা ছিলো, কিন্তু জাতীয় পার্টিও প্রার্থীতা প্রত্যাহর করার কারনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় আ’লীগের প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হন। উপনির্বাচন অবাধ ও সুষ্ঠ করতে তারা যথাযথ পদক্ষেপ গ্রহণ করেছেন বলেও জানান প্রসাশন।

এই জাতীয় আরোও নিউজ দেখুন

ফেসবুকে আমরা আমাদের ফলোও করুন

© All rights reserved © 2018-2021 VORERCOMILLA.COM
ডিজানাইনার বাই এ,কে আজাদ
themesba-lates1749691102
error: Content is protected !!