বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৭:১১ অপরাহ্ন
ব্র্যাকিং নিউজ :
সাপাহারে গাঁজা সহ আটক-২ বিদ্যুৎ এর ভেলকিবাজিতে অতিষ্ঠ কুলাউড়াবাসী। বিশ্বনাথে ফ্রি অক্সিজেন উদ্বোধন করলেন, থানার ওসি বিশ্বনাথে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ দিনমজুরকে চিকিৎসা সহায়তা দিলেন ইউএনও খানসামায় জীবন সংগ্রামে নারী উদ্দোক্তা বাড়াতে ১নারী কসাইকে আর্থিক সহযোগিতা করলেন ইউএনও কসবা’র বীর মুক্তিযোদ্ধা এম এ করিম সাহেব আর নেই মহেশখালীতে অতি বৃষ্টিতে পাহাড় ধ্বস দেবীদ্বারে ভ্রাম্যমান আদালতের অভিযান ; ৫ মামলায় ডেজার মেসিন ধ্বংস সহ ৫০ হাজার ৮৫০ টাকা জরিমানা দেবীদ্বারে শীঘ্রই ৩০বেডের করোনা ইউনিট চালু হচ্ছে টাকার অভাবে চোখের আলো নিভে গেছে নাহিদার চোখ উঠানোর টাকাও নাই তার পরিবারের কাছে

কোরবানি পশু হাট অনলাইনে করার তাগিদ আইসিটি প্রতিমন্ত্রী পলকের

বেল্লাল হোসেন বাবু, স্টাফ রিপোর্টার //
  • প্রকাশের সময় : বুধবার, ২৩ জুন, ২০২১

বেল্লাল হোসেন বাবু, স্টাফ রিপোর্টার :

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, গত ১৫ মাসে অনলাইনের কারনে ৩৮ লক্ষ ই ফাইল সম্পূর্ণ করা সম্ভব হয়েছে। সরকার তৃনমলে আয় বর্ধক সম্পদ তুলে দিচ্ছে। ডিজিটাল বাংলাদেশের কারনে অনেক কাজ সহজ হয়েছে।

দীর্ঘ ৩৭ বছর কেউ চলনবিলে উন্নয়ন করতে পারেনি।
আমরা পেরেছি। জনগন উন্নয়ন অবহেলিত ছিলো।
বিগত দিনে সংসদ সদস্যরা এলাকায় অবস্থান করতো না। ২০০৮ সালে নির্বাচনে জনগন আমাকে বিপুল ভোটে বিজয়ী করে এলাকার মানুষের উন্নয়ন করার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। মসজিদ, মাদ্রাসা, ৩৮৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন হয়েছে। চলনবিলের আইন শৃংখলার উন্নয়নে কাজ করেছি। শতভাগ বিদ্যুতের আলোয় আলোকিত করেছি। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ফলে জনগন সুফল পাচ্ছে। সাড়ে ৪ কোটি শিক্ষার্থী অনলাইনে ক্লাসের সুবিধা পাচ্ছে। মানুষ ঘরে বসে প্রযুক্তির সেবা পাচ্ছে। সততা, জবাবদিহিতা ও সচ্ছতার সাথে কাজ করছি। সরকারের অনুদান যাতে যথাযথ ভাবে বন্টন হয় সে বিষয়ে আমরা সজাগ আছি। কেনো ধরনের অনিয়ম কে আমরা প্রশ্রয় দিবো না।

প্রতিমন্ত্রী পলক আরো বলেন, সাড়ে ৩ লক্ষ মে টন খাদ্য শস্য সিংড়া থেকে উৎপাদন হয়। যা দেশের চাহিদা মেটায়। হাওর ও বিল এলাকার কৃষকের উন্নয়নে আমরা কাজ করছি। কৃষিতে বাণিজ্যিক করন ও প্রযুক্তির উৎকর্ষ সাধন সরকার করে যাচ্ছে। সরকার কৃষির উন্নয়নে পাইলট প্রজেক্ট হাতে নিয়েছে। মাছের অভয়াশ্রম করতে হবে। মা মাছ সংরক্ষণে গুরুত্ব দিতে হবে। সরকার মৎস্য চাষী, খামারিদের ও অনুদান দিচ্ছে। কৃষকদের প্রনোদনা দিচ্ছে।

পলক আরো বলেন, করোনার এ সময় আসন্ন ঈদুল আজহায় কোরবানি হাট ডিজিটাল হাট করার অনুরোধ জানান। এতে করে করোনার ঝুঁকি এবং সংক্রমন কমবে বলে আশা ব্যক্ত করেন এবং সবাইকে মাস্ক আমার, সুরক্ষা সবার শ্লোগানকে বাস্তবায়নের আহবান জানান।

 

প্রতিমন্ত্রী বুধবার সকাল ১১ টায় ভার্চুয়ালে ৩০ জন কৃষককে কৃষি প্রনোদনা, ২০ টি ফুট পাম্প বিতরন ও ৮৫ টি প্রতিষ্ঠানে সরকারী অনুদানের ৮৬ লক্ষ ৫৬ হাজার টাকার চেক বিতরন কার্যক্রম উদ্বোধন কালে এসব কথা বলেন।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেলিম রেজা, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডঃ এসএম খুরশিদ আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমিন সরকার, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

এই জাতীয় আরোও নিউজ দেখুন

ফেসবুকে আমরা আমাদের ফলোও করুন

© All rights reserved © 2018-2021 VORERCOMILLA.COM
ডিজানাইনার বাই এ,কে আজাদ
themesba-lates1749691102
error: Content is protected !!