ঢাকাWednesday , 23 June 2021

নাশীদ শিল্পী কবি শেখ ফয়জুর রহমান।

Link Copied!

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ।
কবি শেখ ফয়জুর রহমান একজন নাশীদ শিল্পী। নিজের লেখা এবং সুর করা গান গেয়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন । এই তরুণ বর্তমানে কাজ করছেন জনপ্রিয় ইসলামিক সাংস্কৃতিক সংগঠন ‘কলস্বন’ নিয়ে।

শৈশব থেকেই বিভিন্ন ইসলামিক অনুষ্ঠানে গান গাইলেও কবি শেখ ফয়জুর রহমানের প্রতিভার বিকাশ ঘটে ‘কলস্বন’ দিয়ে। শিশু-কিশোর সাংস্কৃতিক সংগঠন ‘কলস্বন’ -এর প্রতিষ্ঠাতা পরিচালক তিনি। তাঁর একার নিরলস পরিশ্রমে কলস্বনকে নিয়ে গেছেন ইসলাম প্রিয় তৌহিদী জনতার ভালোবাসার শীর্ষে।

শেরপুর জেলার চরপক্ষীমারী ইউনিয়নের দিকপাড়া গ্রামের শেখ মোজাম্মেল হকের ছেলে শেখ ফয়জুর রহমান। তাঁরা দুই ভাইবোন। কবি শেখ ফয়জুর রহমান পেশায় একজন সাংবাদিক। নিয়মিত করে যাচ্ছেন সাহিত্য চর্চাও। তাঁর কবিতা দেশ ও দেশের বাইরের জনপ্রিয় সব দৈনিক ও ম্যাগাজিনে নিয়মিত প্রকাশিত হয়। প্রকাশ করেছেন কয়েকটি বইও।

ইসলামী গান নিয়ে তাঁর ভাবনার অন্ত নেই। ইসলামী গানের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে চান শিল্পী কবি শেখ ফয়জুর রহমান। অপসংস্কৃতির আগ্রাসনে ডুবে যাওয়া লোকদেরকে সুস্থ সংস্কৃতির চাদরে আনার প্রচেষ্টায় যেন তাঁর চির চাওয়া। সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।

এ পর্যন্ত তাঁর নিজের লেখা ও সুর করা প্রকাশিত সংগীত হলো, ওগো কমলিওয়ালা, একটা যুদ্ধ আবার হবে, তুমি দিলে এই সুন্দর জীবন, থাকবে না থাকবে না বাহাদুরি ইত্যাদি। এছাড়াও মুহাম্মাদের নাম জপেছিলি, মুহাম্মাদ মোস্তফা সাল্লী আলা, মাগো মা, এলো খুশির ঈদ গানগুলো গেয়ে বেশ প্রশংসা কুড়িয়েছেন।

error: Content is protected !!