ঢাকাWednesday , 23 June 2021

দোয়ারার বাংলাবাজারে আগুনে কোটি টাকার ক্ষয় ক্ষতি।

Link Copied!

সেলিম মাহবুব,ছাতকঃ
সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাংলাবাজারে ভায়াবহ অগ্নিকাণ্ডে ৫টি দোকান ভস্মীভূত হয়েছে। ক্ষয়ক্ষতি হয়েছে ব্যাপক।ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান আগুনে কোটি টাকার ক্ষতি হয়েছে। দুপুরে বাজারে আগুন লাগার প্রায় ৪ ঘন্টা চেষ্টার পর বিকেল ৪টায় স্থানীয় জনসাধারনের প্রচেষ্টায় ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আসে।

 

স্থানীয় সুত্রে জানা যায় মঙ্গলবার (২২ জুন) দুপুর ১২ টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। বাংলাবাজারের প্রধান গলির ভেতরে জুমা এন্টারপ্রাইজ ও প্রভা এন্টারপ্রাইজ নামের পেট্রোল-ডিজেল, সার,কীটনাশক ও গ্যাস সিলিন্ডারের দোকানথেকে আগুনে সুত্রপাত হয়। এসময় বাজারের আসা লোকজন চারদিকে ছুটোছুটি করতে থাকে।পরবর্তীতে ক্ষনিকের মধ্যে আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে যায়।বাংলাবাজারের বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউর রহমানের মেশিনারিজ দোকান, নিরঞ্জন শীলের সেলুনের দোকান, সাইফুলের কম্পিউটার দোকান, সুভাষ শীলের সেলুনের দোকান আগুনে পুড়ে যায়, এরশাদ হোসেনের টিনের দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে যানাযায়।

 

স্থানীয়রা বলেন সুরমা নদীতে ব্রিজ না থাকায় ছাতকস্থ ফায়ার সার্ভিস লাফার্জ ফেরি হয়ে ঘটনাস্থলে পৌছতে বিলম্ব হওয়ায় ক্ষতিকর পরিমাণটা বেশি হয়েছে। এসময় ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ, পুলিশ পরিদর্শক দেবদুলাল ধর, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, বাংলাবাজার ইউপি চেয়ারম্যান জসিম মাষ্টার, বোগলাবাজার ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েলসহ সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দ। ছাতক ফায়ার সার্ভিস ইউনিটের ইনচার্জ ফয়সল আহমদ অগ্নিকান্ডের বিষয়ে বলেন, বাজারের পেট্রোল-ডিজেল ও গ্যাস সিলিন্ডারের ওই দোকানে কোন লিকেজ থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ দেবদুলাল ধর জানান, ক্ষয়ক্ষতির পরিমাণ কত তা এখনই বলা যাচ্ছে না।

error: Content is protected !!