বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৯:১৯ অপরাহ্ন
ব্র্যাকিং নিউজ :

ময়মনসিংহ বিভাগে সাংবাদিকদের নামে মামলা-হামলার সুষ্ঠু তদন্তের দাবীতে মানববন্ধন।।

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ //
  • প্রকাশের সময় : সোমবার, ২১ জুন, ২০২১

স্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহ বিভাগে মামলা হামলার শিকার সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত আইসিটি, মানহানি চাঁদাবাজি এবং হয়রানি ও ষড়যন্ত্র মূলক মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচার নিশ্চিত করার দাবিতে
বিএমএসএফ ময়মনসিংহ জেলা, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি, ময়মনসিংহ বিভাগীয় সাংবাদিক সংস্থা, মহানগর প্রেসক্লাব ময়মনসিংহ, বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস ইউনিটি, বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি, NPS গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা, বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব ও আসক ফাউন্ডেশনের যৌথ আয়োজনে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ ২১ জুন ২০২১ খ্রিঃ সোমবার সকাল ১১টায় ময়মনসিংহের বিভাগীয় কমিশনার ও ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি কার্যালয়ের সামনে বিএমএসএফ ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির আয়োজনে
উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় অন্যান্য সংগঠনগুলোর নেতৃবৃন্দরাও অংশ নেয়। এতে স্থানীয় এনপিএস এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ময়মনসিংহ জেলার সভাপতি শিবলী সাদিক খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান আরজুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি সাইদুর রহমান বাবুল সাধারণ সম্পাদক বদরুল আমীন,আরিফ রববানী বার্তা সম্পাদক, সাপ্তাহিক আবির, সুমন ভট্টাচার্য, দৈনিক আমাদের কন্ঠ,স্টাফ রিপোর্টার,আইন সহয়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন এবং বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব,ময়মনসিংহ বিভাগীয় সভাপতি,, নাজমুস সাকিব সাপ্তাহিক আলাপ সিং,সারোয়ার জাহান জুয়েল দৈনিক মুক্ত খবর,,মফিদুল ইসলাম লাভলু , আজকের বসুন্ধরা, সেলিম আকন্দ, , লিটন দাস, নজরুল ইসলাম দৈনিক আলোকিত সকাল, জহর লাল দে সাপ্তাহিক সোনালী শীষ, ফাহিম হোসেন ফাহাদ ইনকোয়ারী রিপোর্ট, নজিবুল হোসাইন, দৈনিক আলোকিত সকাল,দৈনিক বিশ্বমানচিত্র,আতাউর রহমান বাবুল দৈনিক সবুজ, এনামুল হক ছোটন দৈনিক ময়মনসিংহ প্রতিদিন, কামরুল হাসান,রহিমুজ্জামান রুকন আজকের খবর, নূরুন্নাহার, সৈয়দা রোকেয়া আফসারী শিখা,নুরুন্নাহার মুক্তি,শফিকুল ইসলামসহ বিএমএসএফ ময়মনসিংহ জেলা, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি, ময়মনসিংহ বিভাগীয় সাংবাদিক সংস্থা, মহানগর প্রেসক্লাব ময়মনসিংহ, বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস ইউনিটি, বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি,বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব,ময়মনসিংহ বিভাগীয় কমিটি,আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আসক ফাউন্ডেশন, ময়মনসিংহ বিভাগীয় কমিটি,ত্রিশাল রিপোর্টার্স ক্লাবের সভাপতি, কামাল হোসেন , NPS গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা প্রমুখ সংগঠনের সাংবাদিকবৃন্দগণ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা-সাংবাদিক শাহ মোঃ রণি,আজগর আলী রবিন,খায়রুল আলম রফিক,মাইন উদ্দীন উজ্জ্বল, দীপক চন্দ্র দে, সেলিম আকন্দ,গোলান রববানী নাদিম,দুূদু মল্লিক,গোলাম কিবরিয়া পলাশ, এইচ এম মুসা আলী,শেলু আকন্দ,একে ফেরদৌস, আবুল বাশার লিঙ্কন,সোহানুর রহমান সোহানসহ ময়মনসিংহ বিভাগে যে সকল সাংবাদিকদের নামে হয়রানি ও ষড়যন্ত্র মোলক মামলা হয়েছে অবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে এসব মামলা প্রত্যাহার করে ন্যায় বিচার নিশ্চিত করার দাবী জানান। বক্তারা আরো বলেন-সাংবাদিকদের বিরোদ্ধে যে কোন ঘটনার তদন্ত নিষ্পত্তি হওয়ার আগ পর্যন্ত গ্রেফতার হয়রানি ও নির্যাতন না করার আহবান জানান।

অপরদিকে দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকার সিনিয়র ষ্টাফ রিপোর্টার মোঃ জাহাঙ্গীর আলম আকন্দ সেলিম ও তার পরিবারের সদস্যদের উপর বিভিন্ন মিথ্যা ও বানোয়াট মামলা-হামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। এসব মামলার সুষ্টু তদন্ত করে সাংবাদিক সেলিম ও তার পরিবারের নিরাপত্তার ব্যবস্থা করতেও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়। মানববন্ধনে ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলা-উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এই জাতীয় আরোও নিউজ দেখুন

ফেসবুকে আমরা আমাদের ফলোও করুন

© All rights reserved © 2018-2021 VORERCOMILLA.COM
ডিজানাইনার বাই এ,কে আজাদ
themesba-lates1749691102
error: Content is protected !!