মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন
ব্র্যাকিং নিউজ :
সুনামগঞ্জের মধ্যনগরকে উপজেলা হিসেবে অনুমোদন দেওয়ায় আনন্দে ভাসছে মধ্যনগরবাসী খানসামা উপজেলায় লকডাউন বাস্তবায়ন ও বাজার মনিটরিং করছেন এসিল্যান্ড মারুফ হাসান ছাতকে লকডাউনের অযুহাতে সিএনজি- অটোরিকশা খাতে চলছে চরম নৈরাজ্য সাপাহারে কর্মহীন ও অস্বচ্ছল পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ বিশ্বনাথে স্বাস্থ্যবিধি অমান্য করায় অর্থদণ্ড RAB-5 এর অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার-১ অবশেষে র‌্যাবের অভিযানে সেই ধর্ষক সোহাগ গ্রেফতার  বিরামপুর পৌরসভায় করোনাকালীন বিশেষ ওএমএস কার্যক্রমের উদ্ধোধন করলেন-পৌর মেয়র আককাস আলী বিশ্বনাথে মাদক সম্রাট তবারক’ আলী গ্রেফতার বিশ্বনাথে প্রেমিকের হাত ধরে উধাও দুই সন্তানের জননী

বয়েজ এন্ড গার্লস কমিউনিটি ইন দেবীদ্বারের উদ্যোগে বৃক্ষরোপন সপ্তাহ উদ্ভোধন

শাহ সাহিদ উদ্দিন, স্টাফ রিপোর্টার //
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ জুন, ২০২১

শাহ সাহিদ উদ্দিন, স্টাফ রিপোর্টার //

আজকের বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন- আগামী প্রজন্মের
খাদ্য এবং শ্বাশনালীর ঔষধ কারখানা প্রতিষ্ঠার মাইল ফলক

আজকের ফলদ ও কাঠের বৃক্ষরোপন কর্মসূচী আগামী প্রজন্মের খাদ্য এবং শ্বাসনালীর ঔষধ কারখানা প্রতিষ্ঠা করার একটি মাইল ফলক। বৃক্ষনিধন শেষে বৃক্ষের আবাদ না করায় এবং কল-কারখানার বর্জ্যসহ নানা জ্বালানীর ধোঁয়া ও গ্যাসের প্রভাবে বিশ্বের জীব-বৈচিত্র হুমকীর মুখে। আজ বিশ্বের পরিবেশ ভারসাম্য হারিয়ে যাওয়া, নিজ দেশের ছয় ঋতু (গ্রীষ্ম, বর্ষা, শরৎ, হেমন্ত, শীত, বসন্ত) পূর্ণ জীবনী বনদানে বৃক্ষ রোপনের বিকল্প নেই।

 

শনিবার বিকেল ৫টায় উপজেলার সুবিল ইউনিয়নের ওয়াহেদপুর গ্রামের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আজগর হোসেন (মাষ্টার) সরকারবাড়ি সড়কের পাশ সহ গ্রামের দূর্গম এলাকাকে সবুজ বনায়নের মাধ্যমে ‘অক্সিজেন উৎপাদনে’ সপ্তাহব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী উদ্ভোধনকালে বক্তারা ওই বক্তব্য তুলে ধরেন।

 

উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে বয়েজ এন্ড গালর্স কমিউনিটি’র সভাপতি মোঃ রুবেল আহমেদ’র সভাপতিত্বে এবং মোঃ আসাদুজ্জামান সরকার’র সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রবীন সাংবাদিক দেবীদ্বার প্রেস ক্লাবের উপদেষ্টা এবিএম আতিকুর রহমান বাশার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক ও ঠিকাদার ব্যবসায়ি মো. লুৎফর রহমান বাবুল, সমাজসেবক মোঃ ছিদ্দিকুর রহমান আমিন, মোঃ গোলাম সারওয়ার মুকুল ভূঁইয়া, সাংবাদিক সফিউল আলম রাজীব, সাংবাদিক শাহ সাহিদ উদ্দিন, রাসেল সরকার, আব্দুল আলীম,রিয়া নুর , লিপি আক্তার,হ্যাপী আক্তার, নুরজাহান আক্তার,লিপি আক্তার,রুমি আক্তার, প্রমূখ ।

 

বক্তারা আরো বলেন, দেবীদ্বার বয়েজ এন্ড গালর্স কমিউনিটি’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচিটি অত্যান্ত প্রশংসনীয়। এখন বর্ষাকাল বৃক্ষরোপণের সঠিক সময়। আমাদের সকলের উচিত কমপক্ষে দুটি করে বৃক্ষ রোপন করা। সম্প্রতি সময়ে বয়েজ এন্ড গার্লস কমিউনিটি কর্তৃক পথচারীদের মাঝে মাক্স বিতরন, অসহায় পথশিশুদের জন্য আলোর পাঠশালা নামে ভ্রাম্যমান স্কুল চালু করা সহ আজকের বৃক্ষরোপণ কর্মসূচি প্রশংসার দাবিদার। পরে অতিথিরা বৃক্ষরোপণের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এই জাতীয় আরোও নিউজ দেখুন

ফেসবুকে আমরা আমাদের ফলোও করুন

© All rights reserved © 2018-2021 VORERCOMILLA.COM
ডিজানাইনার বাই এ,কে আজাদ
themesba-lates1749691102
error: Content is protected !!