বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৭:৪৭ অপরাহ্ন
ব্র্যাকিং নিউজ :
সাপাহারে গাঁজা সহ আটক-২ বিদ্যুৎ এর ভেলকিবাজিতে অতিষ্ঠ কুলাউড়াবাসী। বিশ্বনাথে ফ্রি অক্সিজেন উদ্বোধন করলেন, থানার ওসি বিশ্বনাথে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ দিনমজুরকে চিকিৎসা সহায়তা দিলেন ইউএনও খানসামায় জীবন সংগ্রামে নারী উদ্দোক্তা বাড়াতে ১নারী কসাইকে আর্থিক সহযোগিতা করলেন ইউএনও কসবা’র বীর মুক্তিযোদ্ধা এম এ করিম সাহেব আর নেই মহেশখালীতে অতি বৃষ্টিতে পাহাড় ধ্বস দেবীদ্বারে ভ্রাম্যমান আদালতের অভিযান ; ৫ মামলায় ডেজার মেসিন ধ্বংস সহ ৫০ হাজার ৮৫০ টাকা জরিমানা দেবীদ্বারে শীঘ্রই ৩০বেডের করোনা ইউনিট চালু হচ্ছে টাকার অভাবে চোখের আলো নিভে গেছে নাহিদার চোখ উঠানোর টাকাও নাই তার পরিবারের কাছে

পৈতৃক ইমেজ হারিয়ে নৌকার উপর ভাসমান মুন্নার এবার নৌকা ডুবির শংকা।

জাহিদুল ইসলাম //
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ জুন, ২০২১

জাহিদুল ইসলাম ///

বাকেরগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী জন গুরুত্বপূর্ণ ইউনিয়ন ৯নং কলসকাঠির বর্তমান চেয়ারম্যান ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদারের পৈতৃক সূত্রে পাওয়া এই আসনটি ধরে রাখার সম্ভবনা ক্রেমেই ক্ষীর্ণ হয়ে উঠছে। খোঁজ নিতে বেড়িয়ে আসতে শুরু করছে মুন্নার বেপরোয়া জীবন যাপন ও উগ্রবাদী মানষীকতার অর্ধপ্রান্ত। পিতা বীর মুক্তিযোদ্ধা মনু তালুকদারের প্রতি শ্রদ্ধাশীল সাধারণ মানুষ ক্রমেই মুখ ফিরিয়ে নিচ্ছেন ক্ষমতাশীল আওয়ামী লীগের নৌকা প্রতীকের এ প্রার্থীর দিক থেকে।

 

 

এমন কি ধরে রাখতে ব্যার্থ হয়েছে নিজ দলীয় ত্যাগী নেতাকর্মী ও সমার্থকদের। স্থানীয় আওয়ামী লীগের কোন প্রকার পদপদবী না থাকা সত্বেও শুধু মাত্র মরহুম পিতার জনপ্রিয়তাকে পুঁজি করে উপজেলা ও জেলা আওয়ামী লীগ নেতাদের ম্যানেজ করে নৌকা প্রতীকের নমিনেশন পেয়ে নির্বাচনে অংশ নিয়ে ধরাকে সরাজ্ঞান করতে একেরপর এক বিতর্কের জন্ম দিয়ে যাওয়া। এই মুন্না তালুকদার এরইমধ্যে পিতার রেখে যাওয়া পৈতৃক ভিটাটা হাড়িয়েছেন আগুনের লেলিহান শিখায়, ধরে রাখতে পারেনি মমতাময়ী মায়ের ভালোবাসা এবং সহৃদয় ভাইয়ের শ্রদ্ধার আসন। ক্ষমতার অপব্যবহার করে নেতাকর্মীদের সাথে উঠতে বসতে দুরব্যবহার ও মাস্তানী সুলভ আচরনের কারণে নেতাকর্মীরা সরে দাঁড়িয়েছেন অনেক পূর্বেই।

 

 

এমনকি পাশে রাখতে পারেনি ৪৫ বছর ধরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট শিক্ষা অনুরাগী ও সমাজ সেবক সকলের প্রিয় ব্যক্তিত্ব আব্দুস সালাম তালুকদার ও সাধারণ সম্পাদক সকলের আত্মবিশ্বাসী নিরহংকারী সরল মনের অধিকারী মোকলেসুর রহমানের মত অভিজ্ঞতা সম্পন্ন লোকদের সমার্থন টুকু। এমন কি ইউনিয়ন ছাত্র লীগের ত্যাগী সভাপতি হেলালগাজী ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমানদের মত বহু উঠতি ছাত্র নেতারা ও তার থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। নব্য কিছু নেশাগ্রস্ত চাটুকার দুর্বৃত্ত পরিবেষ্টিত হয়ে মাঠ দাবড়ে বেড়ানো এই প্রার্থীর সমার্থনে উপজেলার নেতারা বহু দেন দরবার করেও মিটিয়ে ফেলতে পারেনি। গঠিত হয়নি আওয়ামী লীগের নৌকার ঐক্য। স্থানীয় নেতাকর্মীদের আকৃষ্ট করতে পারেনি কোনো প্রলভন কিবা ভয় ভীতি প্রদর্শন। এমন পরিস্থিতিতে উপজেলা নেতাকর্মীদের জনসংযোগ ও সভা সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

কিন্তু সাধারণ মানুষের মাঝে তেমন প্রভাব ফেলতে পারেনি। অপর দিকে নিজ যোগ্যতায় প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী খন্দকার পরিবারের সদস্য ওদুদ খন্দকার টিটুর রয়েছে। নম্র ভদ্র বিনয়ী শিক্ষিত পরোপকারী ইমেজ দল মত নিবিশেষে সকল শ্রেনী পেশার মানুষের সাথে রয়েছে গভীর সখ্যতা। সাধারণ মানুষের মধ্যে তাঁকে নিয়ে সৃষ্টি হয়েছে নতুন স্বপ্ন। যে কারণে সচেতন মহলের ধারণা আবাদ সুষ্ঠু ও শান্তিপূর্ন ভাবে নির্বাচন হলে নৌকার উপর ভাসমান ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদারের কারণে হয়েতো লাটাই ছিঁড়ে বেড়িয়ে যাবে নৌকার পাল। আর যদি হয় সেটা হয়তো পিতার জনপ্রিয় ইমেজ ও দলের সমার্থনে কেন্দ্র দখল কিবা ভিন্ন কোনো কৌশল অবলম্বনে। এছাড়া কোনো ভাবেই তারপক্ষে বিজয় অর্জন সম্ভব নয়। এখন দেখার অপেক্ষায় অধীর আগ্রহে ২১ শে জুন সন্ধ্যা পর্যন্ত।

এই জাতীয় আরোও নিউজ দেখুন

ফেসবুকে আমরা আমাদের ফলোও করুন

© All rights reserved © 2018-2021 VORERCOMILLA.COM
ডিজানাইনার বাই এ,কে আজাদ
themesba-lates1749691102
error: Content is protected !!