মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৩:০৯ পূর্বাহ্ন
ব্র্যাকিং নিউজ :
সুনামগঞ্জের মধ্যনগরকে উপজেলা হিসেবে অনুমোদন দেওয়ায় আনন্দে ভাসছে মধ্যনগরবাসী খানসামা উপজেলায় লকডাউন বাস্তবায়ন ও বাজার মনিটরিং করছেন এসিল্যান্ড মারুফ হাসান ছাতকে লকডাউনের অযুহাতে সিএনজি- অটোরিকশা খাতে চলছে চরম নৈরাজ্য সাপাহারে কর্মহীন ও অস্বচ্ছল পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ বিশ্বনাথে স্বাস্থ্যবিধি অমান্য করায় অর্থদণ্ড RAB-5 এর অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার-১ অবশেষে র‌্যাবের অভিযানে সেই ধর্ষক সোহাগ গ্রেফতার  বিরামপুর পৌরসভায় করোনাকালীন বিশেষ ওএমএস কার্যক্রমের উদ্ধোধন করলেন-পৌর মেয়র আককাস আলী বিশ্বনাথে মাদক সম্রাট তবারক’ আলী গ্রেফতার বিশ্বনাথে প্রেমিকের হাত ধরে উধাও দুই সন্তানের জননী

বাকেরগঞ্জে গারুরিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে এগিয়ে জাপার প্রার্থী এসএম কাইয়ুম খান।

জাহিদুল ইসলাম //
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৮ জুন, ২০২১

জাহিদুল ইসলাম ///

বাকেরগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাতীয় পার্টির একমাত্র মনোনীত চেয়ারম্যান প্রার্থী ১০নং গারুরিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন এস এম কাইয়ুম খান।

 

আগামী সোমবার ২১(জুন)নির্বাচনে লাঙল প্রতীক নিয়ে নৌকার জুলফিকার হায়দারের বিপক্ষে লড়বেন এস এম কাইয়ুম খান।

 

রাজনৈতিক প্রজ্ঞা, নীতি -নৈতিকতা, দৃঢ়চেতা, এমনকী ব্যক্তি জীবনের আদর্শের গরিমায় প্রায় সকল শ্রেনি -পেশার মানুষের মনে অনঢ় ঠাই করে নিয়েছেন এস এম কাইয়ুম খান। সবমিলে চেয়ারম্যান নির্বাচিত করতে অদম্য ইচ্ছা নিয়ে বসে আছেন গারুরিয়ার ঐক্যবদ্ধ জনতা। এখন শুধু সময়ের পালা। সাধারন জনতা বলেন – এই নেতা ১০নং গারুরিয়া ইউনিয়নের গরীবের বন্ধু, ও ত্যাগী জনধরদী নেতা এস এম কাইয়ুম খান।

 

গারুরিয়া ইউনিয়নে প্রচুর উন্নয়ন সম্ভাবনা থাকা সত্ত্বেও আজও অনেকটা পিছিয়ে। স্বাধীনতার প্রায় অর্ধশত বছর পার হলেও এখানে নেই দৃশ্যমান কোনো উন্নয়নের ছোঁয়া। এখানকার বিশাল জনগোষ্ঠী আজও যাতায়াত ব্যবস্থা থেকে শুরু করে উন্নয়ন অগ্রযাত্রার দৌড়ে বহুগুণ পিছিয়ে রয়েছে।

 

তাছাড়া দেশে শতভাগ দারিদ্র বিমোচনের লক্ষে প্রান্তিক কৃষকসহ দিনমজুর কিংবা স্বল্প আয়ের মানুষের জন্য সরকার প্রদত্ত বিভিন্ন আর্থিক প্রণোদনা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতার মতো নগদ অর্থ ও দূর্যোগকালীন ত্রান সহায়তার অসম বন্টন এবং স্বজনপ্রীতির কারনে ইউনিয়নের অনগ্রসর জনগোষ্ঠীর হতাশার দীর্ঘশ্বাস দিনে দিনে আরো দীর্ঘ হচ্ছে।

 

এস এম কাইয়ুম খান বলেন, বর্তমান সরকারের আমলে সারাদেশে তথা বাকেরগঞ্জ উপজেলার অন্যান্য ইউনিয়নের প্রত্যন্ত এলাকা গুলোতেও যখন উন্নয়নের মহাযজ্ঞ চলছে, সেই সময়ে আমাদের পিছিয়ে থাকা গারুরিয়া ইউনিয়নে একজন সৎ, নিষ্ঠাবান, কর্মঠ ও যোগ্য জনপ্রতিনিধির অভাব প্রকটভাবে ফুটে উঠেছে। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সেই অভাব দূর করতে আপনাদের সচেতনা ও ন্যায়নিষ্ঠ বিবেক বিবেচনার কোনো বিকল্প নেই।

 

পৃথিবীতে এমন কিছু কিছু মানুষের সন্ধান পাওয়া যায় যারা সারা জীবন রজনীগন্ধা ফুলের মত নিজেকে বিলাতে ভালবাসেন, যারা কখনো নিজের কথা ভাবেনা-ভাবেন দেশ ও দেশের মানুষের কথা, ভাবেন সমাজের অবহেলিত ও নির্যাতিত অধিকার বঞ্চিত অসহায় মানুষগুলোর কথা। ঠিক তেমনি একজন মানুষ এস এম কাইয়ুম খান ,বাকেরগঞ্জ উপজেলার ১০নং গারুরিয়া ইউনিয়নের স্থায়ী বাসিন্দা। যার নাম সর্বস্তরের মানুষের মুখে মুখে গর্বের সাথে উচ্চারিত হচ্ছে। জীবন চলার পথে তিনি বহু সমস্যার কষাঘাতে জর্জরিত হলেও যে জিনিসটি তাকে স্পর্শ করতে পারেনি তা হল কর্মহীণতা। আর যে জিনিসটি তাকে আজ পর্যন্ত পরাজিত করতে পারেনি তা হল লোভ। মানুষ বলতেই লোভের কাছে বন্ধি। বর্তমানে লোভ লালসা নেই এমন মানুষের খোঁজ পাওয়া বড়ই কঠিন। ক্ষুধা, দারিদ্রতা ও বেকারত্ব এদেশের নিত্য নৈমত্তিক বৈশিষ্ট। মানুষ লোভের বশিভূত হয়ে বিভিন্ন প্রকার অপরাধ মূলক কর্মকান্ডে লিপ্ত হয়ে পড়ে। কিন্তু কোন প্রকার অপকর্ম ঘায়েল করতে পারেনি এমন একজন সময়ের সাহসী সন্তান অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর, এলাকার অসহায়দের সাহায্যদাতা, দানশীল এস এম কাইয়ুম খান। যাকে সারা বাকেরগঞ্জবাসী সৎ মানুষ হিসেবে একনামে চিনে ও জানে। আশার কথা হল যে, তিনি আজ গারুরিয়া ইউনিয়নের ছোট বড় সকলের দোয়া নিয়ে একটি অগ্নি পরীক্ষার মুখোমুখি হতে যাচ্ছেন।

 

তিনি আরো বলেন, আমি মনে করি এলাকায় শিক্ষা ও স্বাস্থ্য সেবার উন্নয়ন, মাদকদ্রব্য চোরা-চালান ও জুয়া-যাত্রা নির্মূল করণসহ নারী ও শিশু নির্যাতন রোধ, বাল্য বিবাহ ও বহুবিবাহ প্রতিরোধ, সমাজের সহিংসতা বন্ধ, যুব সমাজকে মাদকদ্রব্য সেবনের হাত থেকে ফিরিয়ে আনার অব্যাহত প্রচেষ্টা, যথাযথ মর্যাদায় আইন-শৃঙ্খলা রক্ষা, নেতিয়েপড়া অবহেলিত জনগোষ্ঠীদের সার্বিক সহযোগিতা, আমন ও বোরো উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সেচের ব্যবস্থা, রাস্তা নির্মাণ, বিদ্যুতায়ন, লেখাপড়ার মানোন্নয়ন, খেলাধুলার ব্যবস্থাসহ বিভিন্ন পদক্ষেপের মাধ্যমে অবহেলিত ইউনিয়নকে একটি আধুনিক ও মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলা সম্ভব।

 

আমার দৃঢ় বিশ্বাস আপনারা যদি আমাকে আপনাদের সুচিন্তিত বিবেচনায় রাখেন,আমাকে লাঙ্গল মার্কায় ভোট দিয়ে বিজয়ী করেন। তবে আমি নিষ্ঠার সাথে আপনাদেরকে সঙ্গে নিয়ে আগামী দিনে আপনাদের আস্থার প্রতিদান দিতে সর্বাত্মক সচেষ্ট থাকবো এবং পিছিয়ে পড়া গারুরিয়া ইউনিয়নকে উন্নয়নের স্রোতধারায় নিয়ে যেতে সমর্থ হবো ইনশাআল্লাহ। এরজন্য তিনি সকলের সমর্থন, সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

এই জাতীয় আরোও নিউজ দেখুন

ফেসবুকে আমরা আমাদের ফলোও করুন

© All rights reserved © 2018-2021 VORERCOMILLA.COM
ডিজানাইনার বাই এ,কে আজাদ
themesba-lates1749691102
error: Content is protected !!