বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৮:০৭ অপরাহ্ন
ব্র্যাকিং নিউজ :
সাপাহারে গাঁজা সহ আটক-২ বিদ্যুৎ এর ভেলকিবাজিতে অতিষ্ঠ কুলাউড়াবাসী। বিশ্বনাথে ফ্রি অক্সিজেন উদ্বোধন করলেন, থানার ওসি বিশ্বনাথে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ দিনমজুরকে চিকিৎসা সহায়তা দিলেন ইউএনও খানসামায় জীবন সংগ্রামে নারী উদ্দোক্তা বাড়াতে ১নারী কসাইকে আর্থিক সহযোগিতা করলেন ইউএনও কসবা’র বীর মুক্তিযোদ্ধা এম এ করিম সাহেব আর নেই মহেশখালীতে অতি বৃষ্টিতে পাহাড় ধ্বস দেবীদ্বারে ভ্রাম্যমান আদালতের অভিযান ; ৫ মামলায় ডেজার মেসিন ধ্বংস সহ ৫০ হাজার ৮৫০ টাকা জরিমানা দেবীদ্বারে শীঘ্রই ৩০বেডের করোনা ইউনিট চালু হচ্ছে টাকার অভাবে চোখের আলো নিভে গেছে নাহিদার চোখ উঠানোর টাকাও নাই তার পরিবারের কাছে

সিংড়ায় বিয়াস গ্রামে ফসলি জমিতে অবাধে চলছে পুকুর খনন

বেল্লাল হোসেন বাবু, স্টাফ রিপোর্টার //
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১

বেল্লাল হোসেন বাবু, স্টাফ রিপোর্টার:

নাটোরের সিংড়ায় ২নং ডাহিয়া ইউনিয়ন বিয়াস পাইকপাড়া গ্রামে ফসলি জমিতে অবাধে চলছে পুকুর খনন।

অপার সৌন্দর্যের মহিমায় মহিমান্বিত এই বিয়াস গ্রামে পুকুর খনন করা হলে একদিকে যেমন সৌন্দর্য হারাবে। অপরদিকে চতুর্পাশের জমিতে সৃষ্টি হবে জলাবদ্ধত, এমনটাই মনে করছে গ্রামবাসী। তাই প্রশাসনের নিকট তাদের আকুল আবেদন অনতিবিলম্বে যেন এই অবৈধ পুকুর খনন বন্ধ করে দেওয়া হয় নইলে তারা বিপদগ্রস্ত হবেন।

 

কথিত ভেকুর মালিক দাবিদার মোঃ হামিদুল ইসলাম প্রতিবেদককে এই পুকুর খননের ছবি তুলতে দেখে চড়াও হয় এবং ছবি তোলার সময় বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিয়ে এসেছে। তিনি জানান থানা হতে শুরু করে মোটা অংকের অর্থ দিয়ে উপরে ঠিক করেই ভেকু নামাইছি।নইলে কি নামাইতাম?

এ ব্যাপারে সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম সামিরুল ইসলাম জানান, বিষয়টা আমার জানা নাই, তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এভাবেই শস্যভান্ডার খ্যাত সিংড়ায় কমছে ফসলি জমির পরিমাণ। প্রশাসনিকভাবে বিভিন্ন অভিযান পরিচালনা করলেও কোনোমতেই বন্ধ করা যাচ্ছে না পুকুর খনন। এভাবে চলতে থাকলে অদূর ভবিষ্যতে সিংড়ায় আবাদি জমি হারিয়ে যাবে বলে মনে করছেন সচেতন মহল।

২ নং ডাহিয়া ইউনিয়ন ভুমি কর্মকর্তা মো: আমিনুল ইসলাম জানান,এ বিষয় জানতে পেরে ঘটনাস্থল থেকে ভেকুর চাবি উদ্ধার করেছি।আমার কাছে অনুমোদন এর কাজগপ্ত্র দেখাতে ব্যর্থ।এই চাবি টি এখন আমার হাতে এসেছে আমি উপরক্ত কর্মকর্তাদের হাতে এই ভেকুর চাবিটি হস্তক্ষেপ করিবো।

এই জাতীয় আরোও নিউজ দেখুন

ফেসবুকে আমরা আমাদের ফলোও করুন

© All rights reserved © 2018-2021 VORERCOMILLA.COM
ডিজানাইনার বাই এ,কে আজাদ
themesba-lates1749691102
error: Content is protected !!