ঢাকাThursday , 17 June 2021

বাংলাদেশে প্রেস কাউন্সিলের সনদপত্র পেল নন্দীগ্রামের সর্বকনিষ্ঠ সাংবাদিক আব্দুল আহাদ।

Link Copied!

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব ও রুরাল জার্নালিষ্ট ফাউন্ডেশন আরজেএফ’র প্রচার ও প্রকাশনা সম্পাদক দৈনিক সংবাদ সারাদেশ পত্রিকার সর্বকনিষ্ঠ সাংবাদিক আব্দুল আহাদ পেল বাংলাদেশ প্রেস কাউন্সিলের সনদপত্র। বাংলাদেশ প্রেস কাউন্সিলের উদ্যোগে সারা দেশের বাছাইকৃত সাংবাদিককে নিয়ে দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

 

গতকাল বুধবার প্রেস কাউন্সিল আইন, আচরণ ও বিধি, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং তথ্য অধিকার আইন ২০১৯ শীর্ষক এ কর্মশালা অনুষ্ঠিত হয়।প্রেস কাউন্সিলের সচিব (যুগ্ম সচিব) মো. শাহ আলমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন প্রেস কাউন্সিলের সচিব (যুগ্ম সচিব) মো. শাহ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় প্রশিক্ষণ দেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য বিবিসি নিউজের চেয়ারম্যান দৈনিক অবজারভার সম্পাদক ও প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।প্রশিক্ষণ শেষে ইকবাল সোবহান চৌধুরী প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।ইকবাল সোবহান চৌধুরী বলেন,সাংবাদিকদের মানোন্নয়ন ও অধিকার রক্ষার জন্য প্রেস কাউন্সিল কাজ করে যাচ্ছে। এরই মধ্যে সারা দেশে সাংবাদিকদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তোলা হচ্ছে। পাশাপাশি দেশের প্রচলিত আইন এবং তথ্য অধিকার আইন ২০১৯ সম্পর্কে সাংবাদিকদের জানাচ্ছে।

 

আমরা যদি সবাই দেশের আইন মেনে চলি তাহলে কোথাও কোনো সাংবাদিক নির্যাতিত হবে না।’তিনি সারা দেশের সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার ওপর গুরুত্বারোপ করেন। সারা বাংলাদেশের বিভিন্ন পত্রিকা বাংলাদেশ টেলিভিশন সহ বিভিন্ন চ্যানেলের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

error: Content is protected !!