ঢাকাWednesday , 1 September 2021
আজকের সর্বশেষ সবখবর

দেবীদ্বারে জেলা ও উপজেলার উদ্যোগে বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Link Copied!

“অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির সংগ্রাম হোক ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অঙ্গীকার” এই শ্লোগানকে সামনে রেখে দেবীদ্বারে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বুধবার সকাল ১০ টায় বিএনপি দেবীদ্বার উপজেলা এবং দুপুর সাড়ে ১২টায় কুমিল্লা (উত্তর) জেলা বিএনপি’র উদ্যোগে দেবীদ্বার পৌর এলাকার গুনাইঘর ইঞ্জিনীয়ার মঞ্জুরুল আহসান মূন্সীর বাগানবাড়িতে পৃথক ওই প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন করা হয়।

কুমিল্লা (উত্তর) বিএনপির সহ-সভাপতি মোঃ শাহজাহান মোল্লার সভাপতিত্বে এবং দেবীদ্বার উপজেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম-সাধারন সম্পাদক কাজী মাসুদ’র সঞ্চালনায় ভার্চুয়েলে প্রধান অতিথি হিসেবে ছিলেন সাবেক সংসদ সদস্য ও কুমিল্লা (উত্তর) জেলা বিএনপি’র সভাপতি ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মূন্সী, বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা (উত্তর) জেলা বিএনপি’র যুগ্ম-সাধারন সম্পাদক ও সাবেক চান্দিনা পৌর মেয়র শাহ মোঃ আলমগীর খান, কুমিল্লা (উত্তর) জেলা মহিলা দলের সভাপতি ও দেবীদ্বার উপজেলা পরিষদ’র সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম, কুমিল্লা (উত্তর) জেলা বিএনপি’র কোষাধ্যক্ষ আজ হারুল ইসলাম ভ‚ঁইয়া, দপ্তর সম্পাদক মোঃ সহিদুল ইসলাম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ সফিউল আলম চৌধূরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা (উত্তর) জেলা যুবদল নেতা মোঃ সামিউল আহসান শামিম, ছাত্রদল নেতা মোঃ তামিম, মোঃ মজিবুর রহমান প্রমূখ।

এর আগে উপজেলা বিএনপি’র উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় উপজেলা বিএনপি’র সহ-সভাপতি সুদন ডিলারের সভাপতিত্বে এবং উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়ক নূরুজ্জামানের সঞ্চালনায় ভার্চুয়েলি প্রধান অতিথি ছিলেন, কুমিল্লা (উত্তর) জেলা বিএনপি’র সহ-সভাপতি মাজেদা আহসান মূন্সী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন, সহ-সভাপতি এ,এফ,এম তারেক মূন্সী, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাহাজ উদ্দিন সাজু চেয়ারম্যান ও মঞ্জুরুল হক সরকার, উপজেলা যুবদলের আহবায়ক মোঃ আব্দুর রহমান।

 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর বিএনপি’র মোঃ নজরুল ইসলাম, বিএনপি নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ সফিউল্লাহ আখন্দ মানিক, পৌর যুবদল সভাপতি জাহাঙ্গীর আলম, যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ মফিজুল ইসলাম, ছাত্রদল নেতা বিল্লাল হোসেন, পৌর সেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন বিল্লু, উপজেলা ছাত্রদল যুগ্ম-সাধারন সম্পাদক জুয়েল রানা সহ ১৫টি ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাধারন সম্পাদক প্রমূখ।

 

বক্তারা বলেন, আওয়ামী লীগ কফিনের লাশ নিয়ে রাজনীতিতে ব্যাস্ত, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করে দেশবাসীর সাথে প্রতারনা করছেন। আ’লীগকে শুধু লাশের রাজনীতিই নয়, গুম, খুণ, লুটপাটে দেশ পঙ্গু করে দিয়েছে, জনজীবন অতিষ্ঠ করে তুলেছে। বক্তারা হুশিয়ারী উচ্চারন করে বলেন, আফগানিস্তানের তারা প্লেনে উঠে পালাবার সুযোগ পেয়েছে। আপনারা সেই সুযোগ থাক দূরের কথা পালাবার কোনপথ খোঁজার সুযোগ পাবেননা।

 

বক্তারা আরো বলেন বিএনপি বাংলাদেশের একটি অন্যতম প্রধান রাজনৈতিক দল। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৭৭সালে ১৯দফা কর্মসূচী নিয়ে জাতীয়তাবাদী গণতান্ত্রিক দল (জাগদল) নিয়ে রাজনীতিতে নামেন এবং ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমান এই দল প্রতিষ্ঠা করেছেন।

error: Content is protected !!