ঢাকাWednesday , 1 September 2021
আজকের সর্বশেষ সবখবর

সাপাহারে সরকারী খাস জমি হতে গাছ কর্তণের অভিযোগ

Link Copied!

নওগাঁর সাপাহারে সরকারী অকৃষি খাস জমি হতে অবৈধভাবে গাছ কর্তণের অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালী পরিবারের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার তিলনা ইউনিয়নের বাবুপুর গ্রামে। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর সচেতন গ্রামবাসীর পক্ষে একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযুক্তরা হলেন, মৃত. মফিজ উদ্দীনের ছেলে মো. খাইরুল ইসলাম ও মো. নুর ইসলাম তাদের দুই ছেলে মো. সোহাগ ও মো. রানা এবং মো. মোসলেম উদ্দীনের ছেলে মো. মিজানুর রহমান এদের সবার বাড়ি উপজেলার বাবুপুর গ্রামে।

অভিযোগে বলা হয়েছে, উল্লেখিত অভিযুক্ত ব্যক্তিরা প্রভাবশালী হওয়ার সুবাদে ক্ষমতার অপব্যবহার করে ১৫/২০ দিন আগে অবৈধভাবে উপজেলার বাবুপুর মৌজাস্থ সরকারী খাস খতিয়ান ভুক্ত সম্পত্তিতে থাকা ৩ টি আম গাছ ও ১ টি কড়ই গাছ জোরপূর্বক কর্তণ করে। পরবর্তীতে কর্তণকৃত গাছগুলো অচেনা ব্যক্তির কাছে বিক্রি করে দেয়। কর্তণকৃত গাছগুলোর অনুমানিক বাজার মূল্য ৪০ হাজার টাকা বলে অভিযোগে উল্লেখ করা হয়। যাতে করে সরকারের ক্ষতি সাধন হয়েছে বলে অভিযোগে দাবী করা হয়। এরই প্রেক্ষিতে এ ঘটনায় তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান সচেতন গ্রামবাসীরা।

এবিষয়ে মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে খাইরুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, কোন সরকারী জমির গাছ কাটা হয়নি, কেটেছি আমাদের নামীও রেকর্ড ভুক্ত জমির গাছ।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুনের সাথে কথা হলে তিনি জানান, অভিযোগটি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে তদন্তের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

error: Content is protected !!