ঢাকাSunday , 29 August 2021
আজকের সর্বশেষ সবখবর

মোংলায় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন 

Link Copied!

মোংলায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ পালন করা হয়েছে। রবিবার (২৯ আগষ্ট) ‘উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস সপ্তাহ ২০২১ উদযাপিত হয়েছে।

 

মৎস্য সপ্তাহ উপলক্ষে বেলা ১১টায় মোংলা উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। এ সময়ে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা নির্বাহি কর্মকর্তা কমলেশ মজুমদার,সহকারী কমিশনার (ভূমি) ও সহকারী সিনিয়র সচিব নয়ন কুমার রাজবংশী,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নাহিদুজ্জামান নাহিদ,উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু তাহের হাওলাদার। এছাড়াও সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মো. জাহিদুল ইসলাম, উপজেলা সহকারী মৎস্য অফিসার এ. জেড. এম. তৌহিদুর রহমান প্রমুখ।

 

দিবসটি উপলক্ষে উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার বলেন, ‘আমরা মাছে ভাতে বাঙালি। মাছ আর ভাত আমাদের প্রধান খাদ্য। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবছর মৎস্য সপ্তাহ পালন করার নির্দেশ দিয়েছেন।

 

কর্মসূচির মধ্যে রয়েছে মাইকিং ও ব্যানার ফেস্টুনের মাধ্যমে প্রচারণা চালানোর পাশাপাশি প্রামাণ্য চিত্র। মাছে রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, মৎস্য চাষিদের পরামর্শ ও সেবা প্রদান, মাছের পোনা অবমুক্তকরণ, উপজেলা পর্যায়ে কর্মকর্তাদের সাথে মতবিনিময়।

error: Content is protected !!