ঢাকাWednesday , 18 August 2021
আজকের সর্বশেষ সবখবর

স্বেচ্ছাসেবক লীগ টিম-১০১ এর পক্ষ থেকে এক অসহায় ব্যাক্তির চিকিৎসার জন্য অর্ধলাখ টাকা প্রদান

এম,এ,কে আজাদ //
August 18, 2021 2:36 pm
Link Copied!

এম,এ,কে আজাদ //

কিডনী সহ বহু রোগে আক্রান্ত কুমিল্লা দেবিদ্বার জাফরাবাদের দিনমজুর ইব্রাহিম খলিল (কালা)(৪৫) র জন্য অর্ধ লাখ টাকা চিকিৎসা সহায়তা দিয়েছে কুমিল্লা উত্তর জেলা লিটন সরকারের নেতৃত্বে ‘স্বেচ্ছাসেবক লীগ ১০১টিম’ নামের সেবা শান্তি প্রগতির এই সংগঠনটি। কুমিল্লা উত্তর জেলায় করোনার প্রাদুর্ভাবের শুরু থেকে স্বেচ্ছাসেবকলীগ টিম গঠন করে মানুষদের নিয়ে মানবিক সেবামূলক কাজ শুরু করে ‘স্বেচ্ছাসেবক লীগ টিম১০১’।

 

করোনায় আক্রান্তের লাশ দাফন, অক্সিজেন সেবা, খাদ্য সহায়তা, নগদ অর্থ সহায়তা, বৃক্ষরোপণ, কৃষকদের ধান কাটা মাড়াই, মেডিকেল টিম গঠন করে ফ্রী চিকিৎসা সেবা প্রদান, জনসচেতনতা বৃদ্ধি করতে ফেইস মাস্ক, স্যানিটাইজার, আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্তদের অর্থ সহায়তা, প্রতিবন্ধী, হতদরিদ্র ও চিকিৎসা বঞ্চিত মানুষের কল্যাণে কাজ করছে সেবা শান্তি প্রগতির এ সংগঠনটি।
জেলার দেবিদ্বার উপজেলার জাফরাবাদ গ্রামের রমজান আলীর ছেলে ইব্রাহিম খলিল (কালা)। পায়ের ব্যথার সমস্যা নিয়ে ডাক্তারের শরণাপন্ন হলে প্রাথমিক চিকিৎসায় তার কিডনি লিভার সহ অনেক জটিল রোগ ধরা পড়ে।এমতাবস্থায় স্ত্রী এবং দুই মেয়ে, এক ছেলে নিয়ে ভবিষ্যৎ অনিশ্চয়তায় ভেঙ্গে পড়ছেন ইব্রাহিম খলিল কালা। উন্নত চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। অর্থাভাবে ইব্রাহিমের চিকিৎসা করাতে পারছিল না।

 

গত কয়েকদিন ধরে ফেইসবুকে ইব্রাহিমের জন্য অর্থ সাহায্য চেয়ে একটি পোস্ট ভাইরাইল হলে স্বেচ্ছাসেবক লীগ টিম ১০১ এর অন্যতম সদস্য জেমস এর নজরে আসে। জেমস বিষয়টি টিমের প্রধান সমন্বয়ক লিটন সরকারকে অবগত করেন এবং একটি ফান্ড তৈরির সিদ্ধান্ত গ্রহণ করেন। বুধবার (১৮ আগস্ট ) দুপুরে ইব্রাহিমের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা তুলে দেয়া হয় তার হাতে।

 

সহায়তার বিষয় জানতে চাইলে টিমের সমন্বয়ক লিটন সরকার বলেন, আমরা যে দলটা করি এটা হলো সেবা শান্তি প্রগতি অর্থাৎ মানুষের সেবা করা। বঙ্গবন্ধুকন্যার স্বপ্ন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে একজন নগণ্য কর্মী হিসেবে মানুষের সেবা করতে পারছি এটা আমাদের জন্য অত্যান্ত গর্বের।

 

আমরা বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, সেবা শান্তি প্রগতি এই স্লোগান নিয়ে জনগণের জন্য কাজ করাই আমাদের লক্ষ্য ও উদ্যেশ্যে। তিনি বলেন, আমাদের অনুপ্রেরণা বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ এবং সাধারণ সম্পাদক জনাব আফজালুর রহমান বাবু ভাই,এবং দেবিদ্বারের মাননীয় সংসদ জননেতা রাজী মোহাম্মদ ফখরুল এমপি মহদ্বয়। তাদের দিকনির্দেশনায় এবং সার্বিক সহযোগিতায় আমরা টিম ১০১ মানুষের কল্যাণে প্রতিটি কাজ করে যাচ্ছি। তিনি ইব্রাহিম খলিলের চিকিৎসায় আরও সহায়তা করবেন বলেও আশ্বস্ত করেন এবং দেশ বিদেশ ও সমাজের বিত্তবানদের এগিয়ে আসারও আহবান জানান।
এসময় উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের ,যুগ্ম আহবায়ক মোঃ মামুনুর রশিদ সরকার,সদস্য জেমস, খলিলুর রহমান, জুয়েল রানা, যাদব রায়,রবিউল হাসান,শামীম ,জসিম উদ্দিন, সহ অন্যান্য নেতৃবৃন্দ।

error: Content is protected !!