ঢাকাSunday , 15 August 2021
আজকের সর্বশেষ সবখবর

দেবীদ্বারে ডা.ফেরদৌস খন্দকারের উদ্যোগে জাতীয় শোক দিবস উদযাপন।

Link Copied!

আল আমিন কিবরিয়া দেবীদ্বার//

প্রতিবছরই শোকাবহ এই দিনে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র স্বপ্ন এবং অসমাপ্ত কাজগুলো বাস্তবায়নে যে উত্তপ্ত বক্তব্যের ফুলঝুরি প্রকাশ করা হয়, দিবসটির সূর্য়্য অস্তমিত হওয়ার পর তা বাস্তবায়নে আলোর মুখ কখনো দেখা মেলেনি। আজকের এ জাতীয় শোক দিবসের ৪৬তম শাহাদাৎ বার্ষিকীর শপথ হবে, মুক্তিযুদ্ধ এবং অসাম্প্রদায়িক চেতনা নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন এবং অসমাপ্ত কাজগুলো বাস্তবায়নে আমাদের মনে প্রাণে অঙ্গীকারাবদ্ধ হতে হবে।

রোববার বিকেল ৩টায় ‘শেখ রাসেল ফাউন্ডেশন’ ইউএসএ শাখার সভাপতি মানবতার ফেরিওয়ালা আমেরিকা প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকারের তত্ত্ববধানে দেবীদ্বার পোষ্ট অফিস সংলগ্নে প্রতিষ্ঠিত ‘পাশে আছি কোভিড-১৯ সেবা‘ কার্যালয়ে আয়োজিত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তারা ওই বক্তব্য তুলে ধরেন।

সকাল ১০টায় ‘শেখ রাসেল ফাউন্ডেশন’ ইউএসএ শাখা ও ‘পাশে আছি কোভিড-১৯ সেবা’ টিম’র পক্ষ থেকে উপজেলা পরিষদ চত্তরে বঙ্গবন্ধুর মোড়ালে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এছাড়াও স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান। আরো শ্রদ্ধা জানান, আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন, সরকারী- বেসরকারী সংস্থা, সংগঠন ও ব্যক্তিবর্গ।

‘পাশে আছি কোভিড-১৯ সেবা’ টিম’ ইনচার্জ শাহীনূর আক্তার লিপি’র সভাপতিত্বে এবং সমন্বয়ক কাউছার হায়দার’র সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগ’র উপদেষ্টা মন্ডলীর সদস্য আলহাজ¦ আবুল কাসেম চেয়ারম্যান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি ও কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগ’র সাংগঠনিক সম্পাদক আলহাজ¦ হুমায়ুন কবির, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, কুমিল্লা আইডিয়াল কলেজ’র অধ্যক্ষ মহিউদ্দিন লিটন, দেবীদ্বার ফয়জুন্নেছা ফাউন্ডেশন’র সাধারন সম্পাদক এবং সিইও মোঃ আবু তাহের।

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, আওয়ামী লীগ নেতা মাহববুর রহমান মূন্সী, যুবলীগ নেতা আনোয়ার হোসেন টিটু। বাংলাদেশ শিক্ষাসেবা ফাউন্ডেশন’র দেবীদ্বার উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মাহাবুব আলম, সংগঠক আব্দুর রহমান ভুইয়া, মৈত্রী ইন্টারন্যাশনার স্কুলের অধ্যক্ষ মিতা চৌধূরী, নারী উদ্যোক্তা রীমা আক্তার, আয়শা আলী মুক্তা, নূরুন্নাহার, মনিরুল ইসলাম, শারমিন আক্তার প্রমূখ।

সভা চলাকালে ’শেখ রাসেল ফাউন্ডেশন’ ইউএসএ শাখার সভাপতি আমেরিকা প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকার এক ভিডিও ফোন কলে ৭৫’র ১৫ আগষ্ট কালো রাত্রীতে শহীদ জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারে সকল সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন।

উল্লেখ্য ‘শেখ রাসেল ফাউন্ডেশন’ ইউএসএ শাখার সভাপতি মানবতার ফেরিওয়ালা আমেরিকা প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকারের অর্থায়নে শোকাবহ মাসের ১ আগষ্ট থেকে ১৪ আগষ্ট পর্যন্ত প্রতিদিন ৪০০ অসহায় অনাথ এবং বিপদগ্রস্ত মানুষের মাঝে খাবার বিতরণ কার্যক্রম পরিচালনা এবং ১৫ আগষ্ট উপজেলার ১৫টি ইউনিয়নে এক যোগে (সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত) অসহায় অনাথ এবং বিপদগ্রস্ত মানুষের মাঝে খাবার বিতরণ, আলোচনা সভা এবং দোয়া ও মাহফিলের আয়োজন করা হয়।

error: Content is protected !!