ঢাকাFriday , 13 August 2021
আজকের সর্বশেষ সবখবর

ছাতকে ব্যবসায়ী এনামের মুল খুনীরা ধরাছোঁয়ার বাইরে অভিযোগ পরিবারের

Link Copied!

সেলিম মাহবুব, ছাতকঃ
ছাতকে আলোচিত ব্যবসায়ী মোস্তফা আনোয়ার এনাম হত্যাকান্ডের ৩ মাস অতিবাহিত হলেও মুল খুনীদের গ্রেফতার করা সম্ভব হয়নি এখনো। খুনীরা গ্রেফতার না হওয়া এবং মামলার তদন্তকারী কর্মকর্তার রহস্যজনক ভুমিকায় ন্যায় বিচার না পাওয়ার আশংকা করছেন নিহত এনামের পরিবার। শুক্রবার বিকেলে ছাতক পৌরসভার নোয়ারাই এলাকার নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব অভিযোগ তুলে ধরে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত মোস্তফা আনোয়ার এনামের স্ত্রী শামীমা আক্তার রানা।
সংবাদ সম্মেলনে অভিযোগ পাঠ করার সময় উপস্থিত থাকা এনামের দু’ কন্যা সন্তানের সামনে বার-বার কান্নায় ভেঙ্গে পড়ছিলেন তিনি।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়, ভুমি সংক্রান্ত বিষয়ে পাশের বাড়ির দবির মিয়া পক্ষের সাথে তাদের দীর্ঘদিনের বিরোধ চলছিল। গত ১৩ মে ইফতারের পূর্ব পরিকল্পিত ভাবে তার স্বামী মোস্তফা আনোয়ার এনামের উপর নোংরা পানি ছিটিয়ে দিয়ে বিতর্কের সৃষ্টি করে।
এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে তাদের নিজ ঘরে লুকিয়ে থাকা সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে তার স্বামী এনামকে। দীঘ ৭দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ২০ মে তার মৃত্যু ঘটে।

 

এ ঘটনায় এনামের ছোট ভাই মোস্তফা জুবায়ের বাদী হয়ে দবির মিয়াকে প্রধান করে রাকিব মিয়া, কবির মিয়া, সিহাব মিয়াসহ ১০ জনের বিরুদ্ধে ছাতক থানায় একটি মামলা দায়ের করেন। লিখিত বক্তব্যে আরো বলা হয়, আসামিরা গ্রেফতার না হওয়ায় বর্তমানে দু’ কন্যা সন্তানকে নিয়ে তিনি নিরাপত্তাহিনতায় ভুগছেন।

আসামীরা বিভিন্নভাবে মামলা তুলে নেয়ার জন্য হুমকি দিচ্ছে। আসামীদের হামলার ভয়ে বাড়ির পুরুষরা ঘরে থাকা নিরাপদ মনে করছেন না।

 

এনামকে হত্যা করেই তারা ক্ষান্ত হয়নি। আসামী পক্ষের লোকজন পুলিশের সাথে সক্ষতা করে তাদের উপর পর-পর দুটি মিথ্যা মামলা দায়ের করে হয়রানী করছে। এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা ছাতক থানার এসআই আতিকের রহস্যজনক আচরনে তিনি সন্তানদের নিয়ে অসহায় জীবন যাপন করছেন। পুলিশের অসৌজন্যমুলক ভুমিকায় তারা মামলায় ভবিষ্যত নিয়ে শংকিত। ন্যায় বিচারের স্বার্থে মামলাটি পুলিশের অন্য যে কোন সংস্থার কাছে স্থানান্তরের দাবী জানিয়েছেন এনামের স্ত্রী, মা ও মামলার বাদীসহ পরিবারের লোকজন।

 

এসময় স্থানীয় আব্দুল মমিন চৌধুরী, আমির আলী, এড. আব্দুস ছালাম, ইউপি সদস্য সাজ্জাদুর রহমান, নিহত এনামের মা রাবেয়া খাতুন, ভাই মোস্তফা দেলোয়ার পারভেজ, মোস্তফা জুবায়ের, কন্যা তাওহিদা ও এশা। আরও উপস্থিত স্থানীয় কাউসার চিস্তি, গোলাম মোস্তফা, জুয়েল মিয়া, মোজাম্মেল হোসেন, আব্দাল মিয়া, সালাউদ্দিন, রিপন মিয়া, রাজন মিয়া, তাজিম হোসেন সহ লোকজন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

error: Content is protected !!