ঢাকাFriday , 13 August 2021
আজকের সর্বশেষ সবখবর

সাপাহারে সড়ক দুর্ঘটনা এড়াতে ট্রাক্টর মালিক-শ্রমিকের সাথে ওসির মতবিনিময়

Link Copied!

জাহাঙ্গীর আলম মানিক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে অনাকাঙ্ক্ষিত সড়ক দুর্ঘটনা এড়াতে ট্রাক্টর মালিক-শ্রমিকদের সাথে সাপাহার থানা পুলিশের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেল সাড়ে ৪ টার দিকে উপজেলা সদরের নসিব মার্কেটের দ্বিতীয় তলায় ট্রাক্টর মালিক-শ্রমিক কল্যাণ সমিতির অফিস কার্যালয়ে সমিতির সভাপতি তারেক রহমানের সভাপতিত্বে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দানকালে ট্রাক্টর মালিক-শ্রমিকদের উদ্দেশ্যে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) তারিকুর রহমান সরকার বলেন, ট্রাক্টর রাস্তায় চলাচলের জন্য নয় এটি মূলত কৃষি কাজের জন্য ব্যবহৃত। তাই ট্রাক্টর চালাতে হলে সর্বপ্রথম এর আইন সম্পর্কে জানতে হবে এবং তা মেনেই চলাচল করতে হবে। আপনাদের খেয়াল রাখতে হবে যাতে কেউ মাদক সেবন করে বা অসুস্থ শরিরে অথবা অপ্রাপ্তবয়স্ক ও অদক্ষ চালকেরা যেন কোন ভাবেই ট্রাক্টর নিয়ে রাস্তায় বের হতে না পারে সেদিকে মালিকদেরকে নজর রাখতে হবে। কৃষি কাজ বা কৃষি পণ্য ব্যতিত কোন ভাবেই যেনো এই ট্রক্টর রাস্তায় না বের হয়। কৃষি সংশ্লিষ্ট কাজে বের হলে যে কোনো অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে বিভিন্ন মোড় ও রাস্তার ব্যাকগুলোতে গতি কমিয়ে গাড়ি চলাচল করতে হবে। মনে রাখতে হবে বর্তমান আইনে ড্রাইভিং লাইসেন্স ছাড়া কেউ গাড়ি চালিয়ে দুর্ঘটনা ঘটালে বা কেউ মারা গেলে তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করার বিধান রয়েছে। খুব সতর্কতার সহিত আইন মেনে এবং গতি নিয়ন্ত্রণে রেখে শুধু মাত্র কৃষি কাজে গাড়ি চালানোর জন্য মালিক শ্রমিকদের প্রতি আহ্বান জানান ওসি তারেক রহমান সরকার।

এসময় উপস্থিত ছিলেন, সাপাহার থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জামিল হোসেন, ট্রাক্টর মালিক-শ্রমিক কল্যাণ সমিতির সহ-সভাপতি রানা হোসেন, সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, প্রেসক্লাব সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর আলম মানিক, সহ-সভাপতি সাংবাদিক হাফিজুল হক, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক সোহেল চৌধুরী রানা প্রমুখ।

এছাড়াও উক্ত মতবিনিময় সভায় উপজেলার সকল ট্রাক্টর মালিক-শ্রমিকরা উপস্থিত ছিলেন।

error: Content is protected !!