ঢাকাSunday , 8 August 2021
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ ও টিম-১০১ এর উদ্যোগে বঙ্গমাতার জন্মদিন পালন

সম্পাদকীয়
August 8, 2021 5:44 pm
Link Copied!

আবুল কালাম আজাদ //
আজ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মদিন । ১৯৩০ সালের ৮ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন এই মহীয়সী নারী। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে নিষ্ঠুর, বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে তিনি শাহাদত বরণ করেন। সেসময় তার বয়স ছিল মাত্র ৪৫ বছর। বাল্যকাল থেকে যে মানুষটিকে জীবনসঙ্গী করে আমৃত্যু সাহচর্যের পণ করেছিলেন তিনি বিদায়ও নিলেন তার সঙ্গে। দিবসটি উপলক্ষে করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে মোঃ লিটন সরকারের নেতৃত্বে  কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ এবং টিম-১০১ মিলাদ ও দোয়ার আয়োজন করেন।

মোঃ লিটন সরকারের নিজ কার্যালয়ে সকল নেতাকর্মীদের উপস্থিতে এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গদের নিয়ে দোয়া ও মুনাজাত করা হয়।

মিলাদ   দোয়ার পূর্বমুহূর্তে লিটন সরকার বলেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ডাকনাম ছিল রেনু। সারাজীবন চলেছেন সাধাসিধে ভাবে। নিজের চেয়ে পরিবারের কথা ভেবেছেন বেশি। বঙ্গবন্ধুর জীবনসঙ্গী হিসেবে সংগঠনের কথাও ভাবতে হয়েছে তাঁকে। জীবদ্দশায় স্বামী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নানা পরামর্শ ও নির্দেশনা দিয়ে লড়াই-সংগ্রামের প্রেরণা জুগিয়েছেন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধসহ তৎকালীন সব সংগ্রামে তিনি গণমানুষের পক্ষে অবস্থান নিয়ে সব কষ্ট সহ্য করেছেন। বঙ্গবন্ধুর সংগ্রামময় জীবনে তিনি যেমন পরিবারের হাল ধরেছিলেন পরম মমতায়, তেমনি সাংগঠনিক দায়িত্বও পালন করেছেন যথেষ্ট সাহসিকতার সঙ্গে। বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে মহীয়সী ফজিলাতুন্নেছা মুজিব দিকনির্দেশনা দিয়ে দলীয় নেতাকর্মী ও অনুসারীদের সাহস জোগাতেন। কারাবন্দি বঙ্গবন্ধুর নির্দেশ ও নির্দেশনা নেতাকর্মীদের জানাতেন। ১৫ আগস্ট বুলেটের সামনে দাঁড়িয়েও বিন্দুমাত্র বিচলিত না হয়ে হত্যাকারীদের এই জঘন্য কর্মকান্ডের প্রতিবাদ জানিয়েছেন বিপুল বিক্রমে। ইতিহাস সাক্ষ্য দেয়, বঙ্গবন্ধুর সব সাহসী পদযাত্রায় বেগম মুজিব ছিলেন সক্রিয় সহযাত্রী। আগরতলা মামলায় বঙ্গবন্ধু কারারুদ্ধ হওয়ার পর তার প্যারোলে মুক্তির জন্য সক্রিয় গ্রুপটি সফল হতে পারেনি বঙ্গমাতার জন্য। বাঙালির স্বাধীনতা ও মুক্তির চূড়ান্ত মাহেন্দ্রক্ষণে বঙ্গমাতাই তার জীবনসঙ্গী বঙ্গবন্ধুকে সঠিক পথ বাতলে দিয়েছিলেন।

তিনি আরোও বলেন কেন্দ্রীয় সংগ্রামী সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনায় আমরা প্রতিটা প্রোগ্রাম আয়োজন করে আসছি, গত পাঁচ তারিখ প্রোগ্রাম করেছি, আসছে ১৫ ই আগস্ট  কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ ও টিম-১০১ সকল নেতাকর্মীদের নিয়ে শোক দিবসটি পালন করবো।

মুনাজাতের মধ্যে দিয়ে দোয়া ও মিলাদ শেষে তাবারুক বিতারণ করা হয়।

error: Content is protected !!