ঢাকাSunday , 13 June 2021

দেবীদ্বারস্থ রসুুলপুরে জেলা আ’লীগ নেতার বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা

Link Copied!

শাহ সাহিদ উদ্দিন, স্টাফ রিপোর্টার // দেবীদ্বারে কুমিল্লা (উঃ) জেলা আ’লীগের সাধারন সম্পাদক হাজী মোঃ রোশন আলী মাষ্টারের বিরুদ্ধে দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে বিভিন্ন ইউনিয়ন আ’লীগ ও এর অঙ্গসংগঠনের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অব্যাহত আছে।

তারই ধারাবাহিকতায় রবিবার বিকাল ৫টায় উপজেলার ৩নং রসুলপুর  ইউনিয়ন’র আ’লীগ নেতা মোঃ সৈয়দ আলী মাস্টারের উদ্যোগে রসুলপুর বাজারে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাজী মো. রোশন আলী মাষ্টারকে হেয়প্রতিপন্ন করতে তার বিরুদ্ধে গত ৫জুন ‘দৈনিক যুগান্তর পত্রিকা’য় প্রকাশিত মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্যমূলক সংবাদ প্রকাশের প্রতিবাদে ওই মানব বন্ধন করা হয়।

 

ওই মানব বন্ধন ও প্রতিবাদ সভায় প্রবীণ আ’লীগ নেতা ও ৩নং রসুলপুর ইউনিয়ন আওয়ামীলীগ মোঃ সৈয়দ আলী মাস্টার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন , মোহাম্মদ হানিফ সরকার সাবেক সাধারণ সম্পাদক ৩নং রসুলপুর ইউনিয়ন  আওয়ামী লীগ , মোঃ সিরাজুল ইসলাম সাবেক ছাত্রনেতা সাবেক সহ-সভাপতি ৩নং রসুলপুর ইউনিয়ন প্রবীন আওয়ামী লীগ দুর দিনের কান্ডারী মূল্যবান বক্তব্য রাখেন , এস এম নিজাম সাধারণ সম্পাদক (UAE) হাজী জাহাঙ্গীর আলম সরকার যুগ্ম আহ্বায়ক দেবীদ্বার উপজেলা তাঁতী লীগ, মোহাম্মদ জুলহাস সরকার সাধারণ সম্পাদক ৩ নং রসুলপুর ইউনিয়ন যুবলীগ ,সৈয়দ মাহবুবুল আলম সভাপতি ৩ নং রসুলপুর ইউনিয়ন ছাত্রলীগ, আব্দুর রউফ মুন্সি ইউনিয়ন কৃষকলীগের সভাপতি, মোহাম্মদ বাতেন সাবেক  ৮নং ওয়ার্ড  , মোহাম্মদ ইসমাইল সরকার , মোঃ মজিবুর রহমান, মোঃ গোলাম মোস্তফা,মোহাম্মদ ফজর আলী মেম্বার সাবেক , রাশেদুল হক ভূঁইয়া, বাবুল হোসেন রাজু, কারি আব্দুল কুদ্দুস, মোঃ দেলোয়ার মুন্সি, মোহাম্মদ কাদির সরকার, সৈয়দ এমরানুর রহমান, মোঃ বাবুল হোসেন প্রবাসী সিঙ্গাপুর,সাদেক রেজভী, নাজমুল হাসান, ,সমীর কুন্ড , মোস্তফা কামাল ,আবুল হাশেম,মোহাম্মদ সাকিব,প্রমূখ।

বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর গৃহহীন, ভূমিহীন, হতদরিদ্রদের আবাসন নির্মানে ঠিকানা প্রতিষ্ঠার উদ্যোগ একটি যুগান্তকারী উদ্যোগ।

কুমিল্লার দেবীদ্বারে আশ্রয়ন প্রকল্পের আওতাধিন আবাসন নির্মাণের উদ্যোগ গুলোও ছিল প্রশংসনীয়। যখন রাজামেহার ইউনিয়নের ওই এলাকার শতবর্ষি একমাত্র খেলার মাঠ ও কৃষি উৎপাদন, মৎস আহরণ ও পয়নিষ্কাষনের খালটি ভরাট করে আবাস নির্মানের উদ্যোগ নেয়া হয়, তখন প্রতিবাদের ঝর উঠে ৮গ্রামের অধিবাসীর মধ্যে। খেলার মাঠ ও খাল রক্ষায় স্থানীয়দের পক্ষ থেকে সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ পত্র দাখিল, বিক্ষোভ- সমাবেশ, মানব বন্ধন শুরু করে।

এ উদ্ভট পরিনিস্থতি নিরসনে এবং স্থানীয়দের শান্ত করতেই গত ৪জুন উপজেলার রাজামেহার ইউনিয়নের সৈয়দপুর গ্রামের ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাজী রোশন আলী মাষ্টার। ওই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহীত করতে একটি বিশেষ মহলের প্ররোচনায় একটি জাতীয় দৈনিকে “প্রধান মন্ত্রীর আশ্রয়ন প্রকল্প : দেবীদ্বারে জেলা আ’লীগ সাধারন সম্পাদকের বাধায় কাজ বন্ধ” শিরোনামে প্রকাশিত সংবাদ প্রকাশ করা হয়।

error: Content is protected !!