ঢাকাThursday , 29 July 2021
আজকের সর্বশেষ সবখবর

সীমান্ত এলাকার মাদক কারবারীদের ধরতে ছবি সহ প্রচারণা পুরস্কার ঘোষণা

Link Copied!

স্টাফ রিপোর্টার, সৌরাব আলী।।
এবার চোরাকারবারীদের সন্ধান বা ধরিয়ে দিতে পারলেই মিলবে ১৫ থেকে ৩০ হাজার টাকা পুরষ্কার। চাঁপাইনবাবগঞ্জ একটি সীমান্তবর্তী জেলা। এখানে প্রায় ৪৫ ভাগ নদী পথ এবং বাকি অংশটুকু কাঁটাতারের বেড়া বেষ্টিত। তার পরেও বন্ধ হচ্ছে না অবৈধ যাতায়াত এবং মাদক ব্যবসা। চোরাকারবারিরা প্রতিনিয়তই তাদের কৌশল পরিবর্তন করে মাদকের কারবার চালিয়ে যাচ্ছে। তাই তাদের কর্মকান্ড বন্ধ করতে এবার ভিন্ন উদ্যোগ নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। অপরাধীদের ছবি টাঙিয়ে ধরিয়ে দিতে পুরষ্কার ঘোষণা করেছে।

 

চাঁপাইনবাবগঞ্জের ৫৯ বিজিবি ব্যাটালিয়ন। বুধবার ভোরে জেলার শিবগঞ্জ উপজেলার সীমান্ত এলাকার হাট বাজারে ছবিসহ এমন কয়েকটি ডিজিটাল সাইনবোর্ড দেখা গেছে। সাইনবোর্ডে অপরাধীদের নাম এবং ছবি জুড়ে দেয়া হয়েছে। এতে লেখা রয়েছে মাদক কে না বলুন, নেশামুক্ত সমাজ গড়ুন। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী মাদকমুক্ত দেশ গঠনের লক্ষে চোরাচালান বন্ধে বিজিবি কে সহায়তা করুন। এতে অস্ত্রসহ চোরাকারবারিদের ধরিয়ে দিতে পারলে ৩০ হাজার টাকা, মাদকসহ ধরিয়ে দিতে পারলে ১৫ হাজার টাকা পুরষ্কার ঘোষণা করা হয়।

 

এ বিষয়ে জানতে চাইলে ৫৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল মো. আমীর হোসেন মোল্লা জানান, যাদের ছবি টাঙানো আছে, তাঁরা সবাই সীমান্ত অপরাধী। এদের মধ্যে অনেকে আটক হয়ে কারাগারে আছে। আবার অনেকে পলাতক রয়েছে। যারা পলাতক রয়েছে তাঁদের আটক করার চেষ্টা চলছে।

এছাড়া আগের তুলনায় এখন অনেকাংশে কমে এসেছে সীমান্ত অপরাধ। বর্তমানে করোনাকালিন সময়ে আরও নজরদারি বাড়ানো হয়েছে এবং জিরো টলারেন্স নীতিতে কাজ করছে বিজিবি। মাদকসহ অবৈধ সীমান্তকারবার বন্ধে স্থানীয় জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহবান জানান ৫৯ বিজিবি’র এ অধিনায়ক।

error: Content is protected !!