ঢাকাWednesday , 28 July 2021
আজকের সর্বশেষ সবখবর

দেবীদ্বারে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৫ হাজার ৬শত টাকা জরিমানা

Link Copied!

মোঃ সোহেল রানা, দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি //

দেবীদ্বারে কঠোর লকডাউনের ষষ্ঠ দিনেও ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৪ টি মামলায় ব্যাক্তি, প্রতিষ্ঠান ও পরিবহনকে ১৫ হাজার ৬ শত টাকা জরিমানা করা হয়।

দেবীদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ গিয়াস উদ্দিন’র করোনা পজেটিভ সনাক্ত হওয়ায় গত ২৫ জুলাই থেকে দেবীদ্বার এলাকায় লকডাউন অনেকটাই সিথিল হয়ে পড়ে। গত দু’দিন ধরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে আসা নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ ওই দায়িত্ব পালন করছেন।

 

কঠোর লকডাউনকে উপেক্ষা করেও হাট-বাজারে জনগণের উপস্থিতি ছিল লক্ষণীয়, কোনভাবে আইন মানানো যাচ্ছে না জনসাধারণকে। স্বাভাবিক নিয়মেই চলছে মানুষের বাজার সদাই কেনা কাটা। ব্যাবসা প্রতিষ্ঠানগুলো অর্ধেক খোলা রেখেই চালিয়ে যাচ্ছেন বেচা বিক্রি। যাত্রী পরিবহনে সিএনজি অটো রিক্সার চাঁপও থাকছে স্বাভাবিক। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং সেনা বাহিনীর টহল দলের গাড়িবহর আসার সংবাদে ধপাধপ করে ব্যবসা প্রতিষ্ঠানের সাটার নেমে যায়। সিএনজি- অটোরিক্সা দ্রæত স্থান ত্যাগ করেন।

তবে সাধারন মানুষজন ভ্রাম্যমান আদালতের কার্যক্রম দেখতে এবং সেনা সদস্যদের টহল দেখতে রাস্তার দু’পাশে দাড়িয়ে থাকেন দর্শকের ভ‚মিকায়। এসময় জেল জরিমানার ভয়ে কেউ কেউ থুতনিতে আটকানো মাস্ক, পকেটে থাকা মাস্ক নাকে মুখে জড়িয়ে দেন। কেউ বা মাস্ক’র জন্য ফার্মেসীর দিকে ছুটতে দেখা যায়। তবে পথচারীদের অর্ধেকই মাস্ক বিহীন চলতে দেখা যায়।

বুধবার সকাল সাড় ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে আসা নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ’র গাড়ি দেবীদ্বার নিউমার্কেট এলাকায় আসার পর এমন চিত্র দেখা যায়।

জেলা প্রশাসকের কার্যালয় থেকে আসা নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ’র নেতৃত্বে এই অভিযান পরিচালনাকালে সেনা সদস্যদেরও টহল দিতে দেখা যায়।

 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ জানান, করোণা সংক্রমণ রোধে লকডাউন কার্যকরে কাজ করছি, আইন অমান্য করে জরুরী প্রয়োজন ব্যতীত মাক্স ছাড়া ঘর থেকে রাস্তায় বের হওয়া ব্যাক্তি, গণপরিবহন, পিকাপ ভ্যান, মোটর সাইকেল, সিএনজি ও ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখেছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

 

দেবীদ্বার উপজেলা সদরসহ বিভিন্ন ইউনিয়নে অভিযান চালিয়ে সংক্রমণ রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ও নির্মূল আইন-২০১৮‘র ২৫ এর ১- ধারা লংঘন ও ২৫‘র ২- ধারা অনুযায়ী এবং দন্ডবিধি ১৮৬০‘র ২৬৯ ধারায় ১৪ টি মামলায় মোট ১৫ হাজার ৬শত টাকা জরিমানা করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে আরও উপস্থিত ছিলেন ভূমি অফিসের অফিস সহায়ক রতন কুমার দেবনাথ ও দেবীদ্বার থানা পুলিশ।

error: Content is protected !!