ঢাকাTuesday , 27 July 2021
আজকের সর্বশেষ সবখবর

দেবীদ্বারে ভ্রাম্যমান আদালতের অভিযান ; ৫ মামলায় ডেজার মেসিন ধ্বংস সহ ৫০ হাজার ৮৫০ টাকা জরিমানা

Link Copied!

মোঃ সোহেল রানা, দেবিদ্বার প্রতিনিধি // 

দেবীদ্বারে ভ্রাম্যমান আদালতের অভিযানে ড্রেজার ধ্বংসসহ ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার ১০নং গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের বনকোট গ্রামের শাহজাহান মেম্বারের বাড়ির পাশে ফসলী জমি নষ্ট করে বালি উত্তোলন করার অভিযোগে ওই অভিযান পরিচালিত হয়। পরে ড্রেজার মেশিন মালিককে খুঁজে পেয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

 

এছাড়াও মাস্ক ব্যবহার না করায় এবং দু’টি দোকান খোলা রাখার অভিযোগে ৮৫০ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয় থেকে আসা নির্বাহী ম্যাজিষ্ট্রেট অরুপ রতন সিংহ।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দেবীদ্বার থানার সহকারী উপ-পরিদর্শক (এ.এস.আই) মোঃ গিয়াস উদ্দিন, ভূমি অফিসের অফিস সহায়ক রতন কুমার দেবনাথ।

 

গুনাইঘর উত্তর ইউনিয়নের রামপুর ভুইয়া বাড়ির মোঃ খোকন ভূঁইয়ার পুত্র মোঃ পলিন(২২)কে সরকারি আইন অমান্য করে ফসলি জমি নষ্ট করে মাটি উত্তোলন করায় ড্রেজার ধ্বংস ও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ বলেন, ড্রেজার মেশিনে বালু উত্তোলন ও মাটির ভূগর্ভস্থ নষ্ট করে কোন কাজ করা যাবেনা, তাছাড়া প্রধান মন্ত্রীর নির্দেশনাও রয়েছে মাটি কাটার কারনে কোন ফসলী জমি নষ্ট করা যাবেনা। দেবীদ্বার বনকোটে সরকারি আইন অমান্য করে, ফসলি জমি নষ্ট করে মাটি উত্তোলন করায় ড্রেজার ধ্বংস ও ড্রেজার মালিককে ৫০হাজার টাকাসহ ৫টি মামলায় সর্বমোট ৫০৮৫০টাকা জরিমানা করা হয়।

error: Content is protected !!