ঢাকাFriday , 23 July 2021

রাজশাহীতেও শুরু হয়েছে কঠোর বিধি-নিষেধ

Link Copied!

সৌমেন মন্ডল, রাজশাহী ব্যুরোঃ

করোনায় প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বারছে মৃত্যুর সংখ্যা।আজ থেকে সাড়াদেশে শুরু হয়েছে কঠোর লকডাউন।সেই পেক্ষিতে রাজশাহীতেও শুরু হয়েছে কঠোর বিধি-নিষেধ। শুক্রবার সকাল থেকেই মাঠে রয়েছে আইনশৃংখলাবাহিনী। ঈদের একদিন পরই সরকারী এই নির্দেশনা কার্যকর হওয়ায় বন্ধ থাকা দোকানপাট খোলে নি। আগে থেকেই বন্ধ আছে সকল মার্কেট ও বিপণী-বিতান।

এদিকে নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে চেকপোস্টে তৎপর রয়েছে ব্যাটেলিয়ন আনসার সদস্যরা । টহলে আছে সেনাবাহিনী ও বিজিবি। কিন্তু বেলা ১১টা পর্যন্ত নগরীতে গুরুত্বপূর্ণ মোড়গুলোতে পুলিশের উপস্থিতি চোখে পড়ে নি।

 

এছাড়া দরজা বন্ধ করে ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখার অভিযোগে বেশ কয়েকজনকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

 

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম বলেন, ‘ঈদের আগের কঠোর লকডাউনের সময় আমাদের নিকট অভিযোগ এসেছিল- ব্যবসায়ীরা দোকানের সাঁটার বন্ধ করে ব্যবসা চালিয়ে যাওয়ার। সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি পালনের পাশাপাশি কেউ যেন গোপনে দোকান-পাট খোলা রেখে ব্যবসা করতে না পারে সেই বিষয়ে এবার জেলা প্রশাসন গুরুত্ব দিয়েছে। অলিগলিতেও প্রশাসন টহল দিচ্ছে। যাতে করে কোনো দোকানপাট খোলা না থাকে। জরুরি সেবা ব্যতিত কেউ বাইরে বের হতে না পারলে আমরা আশা করছি- করোনার এই অতিমারী খুব দ্রুতই নিয়ন্ত্রণে আসবে।

error: Content is protected !!