শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৫:৪০ অপরাহ্ন
ব্র্যাকিং নিউজ :
রাজশাহীতে কঠোর ভাবে পালিত হচ্ছে সর্বাত্মক লকডাউন ছাতকের জাউয়ায় তিনটি রাস্তার কাজ দ্রুত শুরু হবে রামু মরিচ্যা চেকপোস্টে ৪০ হাজার ইয়াবাসহ মাদক কারবারি আটক, টমটম জব্দ ছাতকের বড়কাপন হইতে দোয়ারা রাস্তার কপলা পর্যন্ত সংস্কারের কাজ দ্রুত শুরু হবে দুই কিডনি নষ্ট হয়ে বাঁচার আর্তি দুই শিশু সন্তানের জননী সুলতানার একজন যুব উদ্দোক্তার সফলতার গল্প মৎস্য চাষে সফল যুবক রুস্তম আলী চাপে চাপে দিশেহারা এনজিও কর্মিরা ছাতক সিমেন্টকারখানায় ৮৯২ কোটি টাকার প্রকল্প টাকা আত্মসাৎ ও হরিলুটে বিশাল সিন্ডিকেট। গফরগাঁওয়ে ফেসবুকে আপত্তিকর পোষ্ট ভাইরাল হওয়ায় গলায় দড়ি দিয়ে যুবকের আত্মহত্যা দোয়ারাবাজারে মুক্তিযোদ্ধা মকবুল হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

আ’ লীগ নেতা সাবেক মন্ত্রী মোহাম্মাদ নাসিমের প্রথম মৃত্যু বার্ষিকী পালিত

শাহ সাহিদ উদ্দিন, স্টাফ রিপোর্টার //
  • প্রকাশের সময় : রবিবার, ১৩ জুন, ২০২১

উত্তরবঙ্গের সিংহ পুরুষ, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মাদ নাসিমের আজ ১৩ জুন প্রথম মৃত্যু বার্ষিকী। যথাযথ ধর্মীয় এবং রাজনৈতিক ভাবে মরহুম নেতার প্রতি বিনম্র শ্রদ্ধা রেখে স্মরণ করছে দেশবাসী। আজ কুমিল্লা জেলা আওয়ামী লীগের আয়োজনে দেবীদ্বারের প্রত্যেকটি ইউনিয়নে মোহাম্মাদ নাসিম এর রুহের মাগফিরাত কামনায় বিভিন্ন মসজিদে দোয়া, মিলাদ মাহফিল ও পবিত্র কুরআন খতম দেন।

 

কুমিল্লা জেলা দেবীদ্বারে প্রতিটি আওয়ামী সংগঠনের পক্ষ থেকে ব্যাপক কর্মসুচির মাধ্যমে প্রথম মৃত্যু বার্ষিকী পালন করা হচ্ছে। মোহাম্মাদ নাসিম একজন সফল মন্ত্রী, আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র ছিলেন। মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জ জেলা থেকে টানা ৬ বার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ছিলেন। কিংবদন্তি রাজনৈতিক নেতা ও সংগঠক মোহাম্মাদ নাসিম ১৯৯৬ সালে প্রথম ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন। পরের বছর ১৯৯৭ সালে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন।

 

জন্ম ও মৃত্যুঃ সিরাজগঞ্জের কাজিপুরে ক্যাপ্টেন এম মনসুর আলীর ছেলে মোহাম্মাদ নাসিম ১৯৪৮ সালের ২রা এপ্রিল জন্ম গ্রহন করেন। গত ১৩ জুন ২০২০ সালে ঢাকার শ্যামলী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রাজনৈতিক জীবনঃ মোহাম্মাদ নাসিম ৬০ দশকে ছাত্র আন্দোলনের সাথে সম্পৃক্ত ছিলেন। ১৯৭২ সালের ১১ নভেম্বর আওয়ামী যুবলীগ গঠিত হলে তিনি যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হন। ১৯৮৬ সালে সিরাজগঞ্জ কাজিপুর থেকে প্রথম জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তারপর ১৯৯১, ১৯৯৬ সালে দুটি আসন, ২০০১, ২০১৪ ও ২০১৮ সালে মোট ৬ বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

এই জাতীয় আরোও নিউজ দেখুন

ফেসবুকে আমরা আমাদের ফলোও করুন

© All rights reserved © 2018-2021 VORERCOMILLA.COM
ডিজানাইনার বাই এ,কে আজাদ
themesba-lates1749691102
error: Content is protected !!