বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৭:০২ অপরাহ্ন
ব্র্যাকিং নিউজ :
বিদ্যুৎ এর ভেলকিবাজিতে অতিষ্ঠ কুলাউড়াবাসী। বিশ্বনাথে ফ্রি অক্সিজেন উদ্বোধন করলেন, থানার ওসি বিশ্বনাথে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ দিনমজুরকে চিকিৎসা সহায়তা দিলেন ইউএনও খানসামায় জীবন সংগ্রামে নারী উদ্দোক্তা বাড়াতে ১নারী কসাইকে আর্থিক সহযোগিতা করলেন ইউএনও কসবা’র বীর মুক্তিযোদ্ধা এম এ করিম সাহেব আর নেই মহেশখালীতে অতি বৃষ্টিতে পাহাড় ধ্বস দেবীদ্বারে ভ্রাম্যমান আদালতের অভিযান ; ৫ মামলায় ডেজার মেসিন ধ্বংস সহ ৫০ হাজার ৮৫০ টাকা জরিমানা দেবীদ্বারে শীঘ্রই ৩০বেডের করোনা ইউনিট চালু হচ্ছে টাকার অভাবে চোখের আলো নিভে গেছে নাহিদার চোখ উঠানোর টাকাও নাই তার পরিবারের কাছে ধর্মপাশায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২৩০০ শত টাকা জরিমানা

স্বেচ্ছাসেবক লীগ ১০১ টিম প্রধান লিটন সরকারের নেতৃত্বে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৪০তম লাশ দাফন

এম,এ,কে আজাদ //
  • প্রকাশের সময় : বুধবার, ১৪ জুলাই, ২০২১

এ,কে,আজাদ //

দেশব্যাপী আলোচিত মানবতার অনন্য অবদানের জন্য যিনি কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ এবং বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সম্মাননা পেয়েছেন সেই লিটন সরকারের নেতৃত্বে স্বেচ্ছাসেবক লীগ ১০১ টিম।

 

দেবিদ্বারের ভানী ইউনিয়নের সাইতলা গ্রামের সাবেক চেয়ারম্যান এম এ হান্নানের বড় ভাই এম হুমায়ুন কবির (৬০) করোনা আক্রান্ত হয়ে আজ মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৯টায় ঢাকা গ্রীনলাইফ হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সংক্রমণের ঝুঁকি থাকায় তার পরিবার স্বেচ্ছাসেবক লীগ টিম ১০১ লিটন সরকার’কে লাশ দাফনের আহ্বান জানায়।

 

খবর পেয়ে সেই আলোচিত টিম ১০১ যাদব রয়, সালাম, রবিউল, পপ সুমন, ইমতিয়াজ জাকির, শরীফ, মহিবুল, শামীম, কাউছার, হাফেজ ইয়াসিন, হাফেজ হক সহ লিটন সরকার ও তার টিম  এসে ওই লাশ দাফন করেন।

করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকে করোনায় মারা যাওয়া ব্যক্তির লাশ দাফন-কাফন ও সৎকারের কাজ করে আসছে লিটন সরকারের নেতৃত্বে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ ১০১ টিম নামের এই স্বেচ্ছাসেবী সংগঠনটি।

 

কোথাও দাফন-কাফন বা সৎকারের প্রয়োজন হলে তাঁরা ছুটে গেছেন। এ পর্যন্ত সংগঠনটি ৪০ জনের লাশ দাফন-কাফন ও সৎকারের কাজ সম্পন্ন করেছেন।

 

সংগঠনের প্রধান সমন্বয়ক লিটন সরকার বলেন, মানুষের মধ্যে যে একটি সামাজিক বন্ধন ছিল, করোনা মহামারিতে সেখানে দূরত্ব তৈরি হয়েছে। করোনায় মৃত ব্যক্তির কাছে স্বজনেরা পর্যন্ত আসতে চায় না। তাঁদের দলটি তখন দাফন-কাফন ও জীবনের ঝুঁকি নিয়ে জাত–ধর্ম–বর্ণনির্বিশেষে সবার জন্য সেবা নিশ্চিত করছেন তাঁরা। এসব কাজে অনুপ্রেরণা দিচ্ছেন প্রবাসী, জনপ্রতিনিধি, সংবাদকর্মীসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

 

উল্লেখ্য স্বেচ্ছাসেবকলীগ ১০১ টিম ও লিটন সরকার দলমত, জাত–ধর্ম–বর্ণনির্বিশেষে এই পর্যন্ত ৪০ জন করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির লাশ দাফন কাফন সৎকার করেন।তিনি করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের বাড়িবাড়ি গিয়ে নগদ অর্থ প্রদান,লকডাউনে ঘর বন্দি মানু‌ষকে ব্যক্তিগত তহবিল থেকে খাদ্যসামগ্রী ও ত্রাণ ও নগদ অর্থ সহায়তা, তার মালিকানাধীন দোকানের ভাড়াটিয়াদের তিন মাসের দোকান ভাড়া মওকুফ, ফ্রি মেডিকেল সেবা, কৃষকদের ধান কেটে মারাই, আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে অর্থ সহায়তা, এবং কিছুদিন পূর্বে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করে রীতিমতো বেশ প্রশংসিত হয়েছেন।

 

ইতিমধ্যে হ্যালো স্বেচ্ছাসেবকলীগের হটলাইন নাম্বার খোলা হয়েছে, ভুক্তভোগীদের ফোন পেলেই রাতে কিংবা দিনে পৌছিয়ে দেওয়া হচ্ছে প্রয়োজনীয় খাবার ও ঔষধ। সরবরাহ করা হচ্ছে অক্সিজেন।জনসচেতনতা বৃদ্ধিতে বিতরন করা হচ্ছে মাস্ক।

 

এলাকার বিশিষ্ঠ ব্যক্তিবর্গরা বলেন, স্বেচ্ছাসেবক লীগের পাশাপাশি ছাত্রলীগের নেতৃত্বেও হ্যালো ছাত্রলীগ সংগঠনটিও করোনা সংক্রমণের শুরু থেকে মাঠেঘাটে কাজ করছেন,। তারা মৃত ব্যক্তির দাফন-কাফন করছে। এতে মৃত ব্যক্তির পরিবার উপকৃত হচ্ছে। জেলা ও উপজেলাবাসী, উপকৃত হচ্ছে। এ কাজে সবাইকে সহযোগিতা করা দরকার।

আজ সাইতলা মৃত হুমায়ূন কবিরের জানাজায় আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ইউনিয়ন আওয়ামীলীগ এর সাবেক সভাপতি জামাল ডাক্তার সহ প্রমুখ।

এই জাতীয় আরোও নিউজ দেখুন

ফেসবুকে আমরা আমাদের ফলোও করুন

© All rights reserved © 2018-2021 VORERCOMILLA.COM
ডিজানাইনার বাই এ,কে আজাদ
themesba-lates1749691102
error: Content is protected !!