বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৭:৩১ অপরাহ্ন
ব্র্যাকিং নিউজ :
সাপাহারে গাঁজা সহ আটক-২ বিদ্যুৎ এর ভেলকিবাজিতে অতিষ্ঠ কুলাউড়াবাসী। বিশ্বনাথে ফ্রি অক্সিজেন উদ্বোধন করলেন, থানার ওসি বিশ্বনাথে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ দিনমজুরকে চিকিৎসা সহায়তা দিলেন ইউএনও খানসামায় জীবন সংগ্রামে নারী উদ্দোক্তা বাড়াতে ১নারী কসাইকে আর্থিক সহযোগিতা করলেন ইউএনও কসবা’র বীর মুক্তিযোদ্ধা এম এ করিম সাহেব আর নেই মহেশখালীতে অতি বৃষ্টিতে পাহাড় ধ্বস দেবীদ্বারে ভ্রাম্যমান আদালতের অভিযান ; ৫ মামলায় ডেজার মেসিন ধ্বংস সহ ৫০ হাজার ৮৫০ টাকা জরিমানা দেবীদ্বারে শীঘ্রই ৩০বেডের করোনা ইউনিট চালু হচ্ছে টাকার অভাবে চোখের আলো নিভে গেছে নাহিদার চোখ উঠানোর টাকাও নাই তার পরিবারের কাছে

বিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে পরিদর্শনে প্রধানমন্ত্রী বিশেষ টিম।

আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি //
  • প্রকাশের সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোর ত্রুটি-বিচ্যুতি দেখে গেলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ টিম। শনিবার (১০ জুলাই) উপজেলার দন্ডপানিপুরে আশ্রয়ণ-২ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মোহাম্মদ জাহেদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল পরিদর্শন করেন।

 

সেখানকার ১৬টি ঘর পরিদর্শন ও উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করেন তারা। এসময় প্রধানমন্ত্রীর স্বপ্নের এ প্রকল্পে কোনো অবহেলা, অনিয়ম ও দুর্নীতি সহ্য করা হবে না বলে হুশিয়ারি দেন টিমের সদস্যরা।

 

পরিদর্শন শেষে মোহাম্মদ জাহেদুর রহমান সাংবাদিকদের বলেন, গণমাধ্যমের মাধ্যমেই আমরা জানতে পেরেছি প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোতে ত্রুটি বিচ্যুতি রয়েছে। সেগুলো দেখার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৫টি টিম গঠন করা হয়েছে। ঘরগুলোর নির্মাণশৈলী, গুণগত মান, অনুমোদিত ডিজাইন ও প্রাক্কলন অনুযায়ী ব্যয় হয়েছে কিনা সেসব যাচাই করে প্রতিবেদন জমা দেয়া হবে বলে জানান তিনি।

 

মোহাম্মদ জাহেদুর রহমান বলেন, নতুন মাটিতে অল্প সময়ে ঘর নির্মানের কারণে সামান্য ত্রুটি দেখা দিয়েছে। বিশ্বনাথের দন্ডপানিপুরে কিছু ত্রুটি ছিল সেগুলো সাথে সাথে সংস্কার করা হয়েছে। এছাড়া কাজের মান সন্তুসজনক মনে হচ্ছে। তবে, এখানে একটি গার্ডওয়াল প্রয়োজন মনে হলো, তাই চারপাশে গার্ড ওয়াল নির্মাণের নির্দেশ দেয়া হয়েছে।

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের কোথাও এই প্রকল্পে কোন অনিয়ম-দূর্ণীতি ধরা পড়লে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
এসময় প্রতিনিধি দলের সাথে উপজেলা নির্বাহী অফিসার সুমন চন্দ্র দাশ, সহকারি কমিশনার (ভুমি) মো. কামরুজ্জামান, উপজেলা প্রকৌশলী মো. আবু সাঈদসহ স্থানীয় প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের মোট ২৬৫ ঘর নির্মাণ করা হয়েছে। এরমধ্যে উপকারভোগিদের কাছে হস্তান্তর করা হয়েছে ১৮৫ টি ঘর।

এই জাতীয় আরোও নিউজ দেখুন

ফেসবুকে আমরা আমাদের ফলোও করুন

© All rights reserved © 2018-2021 VORERCOMILLA.COM
ডিজানাইনার বাই এ,কে আজাদ
themesba-lates1749691102
error: Content is protected !!