ঢাকাSaturday , 10 July 2021

সিংড়ায় বিনাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাচীর নির্মানে অনিয়ম।

Link Copied!

বেল্লাল হোসেন বাবু, স্টাফ রিপোর্টার:

সিংড়ায় বিনাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাচীর নির্মানে অনিয়মের অভিযোগ উঠেছে। স্থানীয়দের অভিযোগ, নিম্নমানের উপকরণ দিয়ে উপজেলার সুকাশ ইউনিয়ন বিনাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠের বাউন্ডারির কাজ করা হচ্ছে। তবে ঠিকাদার কর্তৃপক্ষ অভিযোগ অস্বীকার করেছে।

 

এদিকে, অভিযোগ ওঠার পর বিনাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠের বাউন্ডারি নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এম,এম, সামিরুল ইসলাম।

সুত্রে জানা যায়, এই স্কুল মাঠের কাজের বাস্তবায়নাধীন এ প্রকল্পটির মোট বরাদ্দ ২৫ লক্ষ টাকা। অথচ সিডিউল মোতাবেক কাজ করা হচ্ছে না। ঠিকাদার প্রভাবশালী মহল এবং কিছু অসাধু মানুষ যোগসাজশে টিকাদার তার নিজের সিদ্ধান্তে এই স্কুল মাঠের বাউন্ডারির কাজ নির্মাণ করেছে।

 

এলাকাবাসী আরো বলেন,বিনাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠের বাউন্ডারির কাজে রড ব্যবহার না করে শুধু ইট দিয়ে নির্মানের কাজ করেছে। প্রতিবাদ করায় তাদের চাঁদাবাজ আখ্যা দিয়ে পুলিশি হয়রানির ভয় দেখানো হয় বলেও অনেকে মৌখিক অভিযোগ করেন।

 

টিকাদার মিলন হোসেন বলেন রডের পরিবর্তে ইট দিয়ে কাজ করতেছিলো তা আমার জানা ছিলোনা, পরে শুনেছি।

বিনাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক
মোঃ ফেরদৌস হোসেন বলেন করোনাকালীন সময় ৫/৭ দিন আমরা ইস্কুলে র মাঠের বাউন্ডারি র কাজে উপস্থিত ছিলাম না,তাই এই সুযোগে তাহারা খারাপ ইট ও রডের পরিবর্তে ইট দিয়ে বাউন্ডারি র কাজ করেছে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম,এম,সামিরুল ইসলাম জানান,বিনাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠের বাউন্ডারির কাজঅনিয়মের কারনে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।পুরাতন সকল কাজ বাতিল করে নতুন করে কাজ করতে বলা হয়েছে।

error: Content is protected !!