বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৯:১৮ অপরাহ্ন
ব্র্যাকিং নিউজ :

রুবেল এর বাদশা বিক্রি হবে এই ঈদে।

প্রতিনিধির নাম :
  • প্রকাশের সময় : রবিবার, ৪ জুলাই, ২০২১

নিজের সন্তানের মত আদর যত্নে লালন পালন করেছে বাদশা। বাদশা বলে ডাক দিলেই সাড়া দেয় অনেক সখের ছাগল। দীর্ঘ দুই বছর আদর যত্নে লালন পালনের পর আগামী ঈদ-উল আজহাতে বিক্রি করা হবে বাদশা কে। বিশাল শরীরের অধিকারী হওয়ায় প্রায় প্রতিদিনই আশপাশের লোকজন বাদশাকে কিনতে আসে। রাজশাহীর বাঘা উপজেলার মধ্যে ‘বাদশা সবচেয়ে বড় ছাগল বলে দাবি করেন মালিক রুবেল। তিনি ছাগলটির দাম হেঁকেছেন সাড়ে ৩৫ হাজার টাকা।
রুবেল অনেক ভালোবেসে এই ছাগলটির নাম রেখেছেন ‘বাদশা ’। কৃষি কাজ ও আম ব্যবসার পাশাপাশি তিনি এই বাদশাকে খুব স্বযত্নে লালন পালন করে বড় করেছে। এবারের পবিত্র ঈদুল আজহায় ‘কালু’কে বিক্রি করা হবে।

প্রথমের দিকে বাদশাকে দুধ কিনে খাওয়াতেন। পাশা-পাশি প্রয়োজন মতো অন্য খাবার দিতেন এবং মনের মতো পরিচর্যা করেন। ভালোবেসে নাম রাখেন ‘বাদশা’। দু বছর আগের ছোট্ট ছাগল টি কিনে এনে দিনে দিনে বড় করেছে তিনি আগামী কোরবানির ঈদে বাদশাকে বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন। এর খাদ্য তালিকায় রয়েছে কাঁচা ঘাস, গমের ভুষি, ছোলা(বুট),ভুট্টার আটা, এ্যাংকর ডাল, সরিষার খৈল, খুদের ভাত,পাকা কলা,গাজর,(মৌসুমি ফল) আম ও কাঁঠাল ।

এ ব্যাপারে রুবেল জানান,বাদশা কে আমি ছোট থেকে লালন পালন করেছি। আমি বাদশা বলে ডাক দিলেই সাড়া দেয়। তার উপর আমার অনেক মায়া, তবু ছেড়ে দিতে হবে। আমার সখের বাদশা কে কিনতে আগ্রোহীরা যোগাযোগ করুনঃ০১৭৭৩-৭৭৬৪২২।

স্থানীয়রা জানান,ছাগলটি এই এলাকার সবচেয়ে বড়
সব মিলিয়ে এলাকাবাসী বা দূর-দূরান্তের লোকদের ছাগলটির প্রতি আগ্রহের কমতি নেই। ন্যায্য দাম, একটু কম বেশি হলেও ছাগলটি তিনি বিক্রি করবেন বলে জানান রুবেল।

এই জাতীয় আরোও নিউজ দেখুন

ফেসবুকে আমরা আমাদের ফলোও করুন

© All rights reserved © 2018-2021 VORERCOMILLA.COM
ডিজানাইনার বাই এ,কে আজাদ
themesba-lates1749691102
error: Content is protected !!