রাণীনগরে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের স্প্রিং সকাপ ভেঙে ট্রেন চলাচল বন্ধ

প্রকাশিত: ১:২২ অপরাহ্ণ, জুন ৪, ২০২৪

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের একটি বগির স্প্রিং সকাপ ভেঙে গেছে। মঙ্গলবার সকাল আনুমানিক পৌনে ১০টায় উপজেলার বড়বড়িয়া বিজয়কান্দি এলাকায় এ ঘটনাটি ঘটে।

এতে ট্রেনটির যান্ত্রিকত্রুটির কারণে প্রায় ২ঘন্টা বন্ধ রয়েছে উওরবঙ্গের সাথে ঢাকা, খুলনা ও রাজশাহী রেল যোগাযোগ।

জানা গেছে, চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে রাণীনগর স্ট্রেশন ছেড়ে আত্রাই দিকে যাচ্ছিল। এ সময় রাণীনগরের বড়বড়িয়া বিজয়কান্দি এলাকায় পৌঁছালে ট্রেনটির পেছনের একটি বগির স্প্রিং সকাপ ভেঙে যায়। এতে ট্রেনটি মাঝ পথেই দাঁড়িয়ে যায়।

প্রায় দেড় ঘন্টা পড় সমস্যা জনিত বগিটিকে রেখেই ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্য ছেড়ে যায়। ওই ট্রেনের ‘ক’ বগি উদ্ধারের জন্য সান্তাহার থেকে বিকল্প ইঞ্চিন নিয়ে যাওয়া হয়েছে। এতে এই রুটে চলাচলকারী সকল ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

এদিকে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ওই বগিটি বিকল হয়ে পড়ে থাকায় দুপুর ১২ টার দিকে রাণীনগর স্টেশনে ঢাকাগামী চিলাহাটী এক্সপ্রেস ট্রিন রাণীনগর স্টেশনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

রাণীনগর স্টেশন মাস্টার মালিক বলেন, ট্রেনের ‘ক’ নং বগির নিছে স্প্রিং সকাপ ভেঙ্গে গেছে। যার কারণে এই বগিটি রেখেই ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্যে গেছে। এই বগি উদ্ধারের কাজ করছে সংশ্লিষ্টরা। বগিটি উদ্ধার করে রাণীনগর স্টেশনে আনার পর ট্রেন চলাচল সাভাবিক হবে। কত সময় লাগতে পারে তা বলতে পারেননি তিনি।

মনোরঞ্জ / ভিসি