হজক্যাম্প পরিদর্শনে ধর্মমন্ত্রী

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, মে ২৪, ২০২৪

কাজী মোস্তফা রুমি: হজক্যাম্প পরিদর্শন করেছেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান। শুক্রবার (২৪ মে) দুপুরে ঢাকার আশকোনায় হজক্যাম্প আকস্মিক পরিদর্শনে যান তিনি।

ধর্ম মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়- মন্ত্রী হজযাত্রীদের খাবার পরিবেশনের দায়িত্বে নিয়োজিত প্রতিটি হোটেল ও রেস্টুরেন্ট ঘুরে দেখেন। তিনি খাবারের মান ও দাম নিয়ে হজযাত্রীদের সঙ্গে কথা বলেন। এছাড়া, হোটেলের পরিষ্কার -পরিচ্ছন্নতা ও সার্বিক ব্যবস্থাপনা পর্যবেক্ষণ করেন।

পরে হজক্যাম্পের ডরমেটরিতে যান মন্ত্রী। তিনি সেখানে অবস্থানরত হজযাত্রীদের সঙ্গে কুশলবিনিময় করেন এবং ডরমেটরির সার্বিক পরিবেশ নিয়ে হজযাত্রীদের সঙ্গে কথা বলেন। এসময় হজযাত্রীরা হজক্যাম্পের সার্বিক ব্যবস্থাপনা সম্পর্কে সন্তুষ্টি প্রকাশ করেন। এরপর মন্ত্রী হজক্যাম্পের ওয়াশরুমগুলো পরিদর্শন করেন।

শেষে মন্ত্রী হজক্যাম্পে বাংলাদেশ বিমান, সাউদিয়া ও ফ্লাইনাস এয়ারলাইন্সের ইমিগ্রেশন ও চেক-ইন সিস্টেম ঘুরে দেখেন।

এর আগে মন্ত্রী হজক্যাম্প মসজিদে জুমার নামাজ আদায় করেন এবং হজযাত্রীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য দেন। মন্ত্রী তার বক্তব্যে সুষ্ঠু হজ ব্যবস্থাপনায় সবার সহযোগিতা কামনা করেন। এছাড়া, হজব্রত পালনের ক্ষেত্রে স্রষ্টার ওপর অগাধ আস্থাশীল ও সহনশীল হওয়ার পরামর্শ দেন। তিনি হজযাত্রীদের দেশ ও জাতি কল্যাণ কামনায় দোয়া করার অনুরোধ জানান।

এসময় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার, হজ অনুবিভাগের যুগ্ম সচিব ড. মো. মঞ্জরুল হক ও ঢাকা হজ অফিসের পরিচালক মোহাম্মদ কামরুজ্জামান উপস্থিত ছিলেন।