“রথযাত্রা উৎসব সম্প্রীতির বাংলাদেশের বাঙালির অসাম্প্রদায়িক চেতনারই বহিঃপ্রকাশ” – জননেতা তারেক শামস খান হিমু

প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২৪

কাজী মোস্তফা রুমি: উৎসবমুখর ও ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশের মধ্য দিয়ে সারা দেশে আজ সাথী জুন ২০২৪ রোজ রবিবার সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীশ্রী জগন্নাথদেবের রথযাত্রা উদযাপন করা হচ্ছে।

হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উদযাপন উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সকল ভাই-বোনদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন দক্ষিণ টাঙ্গাইলের আওয়ামী রাজনীতির অন্যতম প্রাণপুরুষ, নাগরপুর দেলদুয়ারে গণমানুষের জনপ্রিয় নেতা, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের পর দক্ষিণ টাঙ্গাইলের লক্ষ লক্ষ মানুষের প্রাণের দাবি ধলেশ্বরী সেতু বাস্তবায়ন আন্দোলন সংগ্রামের একমাত্র সফল রূপকার, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় যুব ও ক্রীড়া উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক, টাঙ্গাইল জেলা সমিতি’র বিনা প্রতিদ্বন্দ্বিতায় নবনির্বাচিত ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সংগ্রামী সহ-সভাপতি জননন্দিত জননেতা তারেক শামস খান হিমু।

এক শুভেচ্ছা বার্তায় জননেতা তারেক শামস খান হিমু গণমাধ্যমকে বলেন- শারদীয় দূর্গোৎসব ও শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমীর পর সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বর্ণাঢ্য উৎসবের নাম রথযাত্রা।

বঙ্গবন্ধুকন্যা সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সময়ে সকল ধর্মের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত হওয়ায় উৎসবের আয়োজন, ব্যাপ্তি ও স্বতঃস্ফূর্ততা বেড়ে গেছে বহুগুণে।

তাই এক কথায় আমরা সকলে বলতে পারি- রথযাত্রা উৎসব সম্প্রীতির বাংলাদেশের বাঙালির অসাম্প্রদায়িক চেতনারই বহিঃপ্রকাশ।

আজকের এই রথযাত্রা উপলক্ষে আমি হিন্দু সম্প্রদায়ের সকল ভাই-বোনদেরকে নাগরপুর দেলদুয়ারবাসী, বাংলাদেশ আওয়ামী লীগ, টাঙ্গাইল জেলা শাখা এবং টাঙ্গাইল জেলা সমিতির পক্ষ হতে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। সুন্দর ও সফল হোক আজকের এই রথযাত্রা অনুষ্ঠান।